পুজোর বাজেটে কাটছাঁট, এলাকাবাসীর একদিনের রোজ, কল্যাণী থেকে ১ লক্ষ টাকা পৌঁছাল মূখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে

কল্যাণীতে সেই আবেদনকারীর মধ্যে যেমন ডাক্তার, উকিল, বড় ব্যবসায়ী , চাকুরিজীবী ছিলেন তেমনি ছিলেন ছোট ব্যবসায়ী এবং সাধারণ মানুষ। সবার স্বর্তঃফৃর্ত সাড়া পেয়ে উদ্যোগী হন লুমিনাস ক্লাবের কর্ণধার টিঙ্কু মুখোপাধ্যায়

Updated By: Apr 2, 2020, 08:51 PM IST
পুজোর বাজেটে কাটছাঁট, এলাকাবাসীর একদিনের রোজ, কল্যাণী থেকে ১ লক্ষ টাকা পৌঁছাল মূখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: করোনাতে গোটা দেশ লকডাউন। বেশ কিছুক্ষেত্রেই সমস্যায় পড়েছেন নিম্নবিত্তরা। দিন আনে দিন খায় মানুষের উনুন জ্বলছে না। যদিও ইতিমধ্যেই সাহায্যের হাত বাড়িয়েছেন অনেকেই। তবে এবার সাহায্যের হাত বাড়ালেন কল্যাণীর সাধারণ মানুষ। কল্যাণীতে বসবাস প্রায় ১ লক্ষ ২০ হাজার মানুষের ।সেই জন সংখ্যার একাংশ আইটিআই মোড়ে লুমিনাস ক্লাবে এসে জানান তারা তাদের একদিনের রোজগার করোনার জন্য মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দিতে চান। 

কল্যাণীতে সেই আবেদনকারীর মধ্যে যেমন ডাক্তার, উকিল, বড় ব্যবসায়ী , চাকুরিজীবী ছিলেন তেমনি ছিলেন ছোট ব্যবসায়ী এবং সাধারণ মানুষ। সবার স্বর্তঃফৃর্ত সাড়া পেয়ে উদ্যোগী হন লুমিনাস ক্লাবের কর্ণধার টিঙ্কু মুখোপাধ্যায়। তার উদ্যোগে শুরু হয় অর্থ সংগ্রহ। সবাই তাদের সাধ্যমত সাহায্য করেন। সব মিলিয়ে জমা হয় প্রায় ৪০ হাজার টাকা। 

আরও পড়ুন- লকডাউন ওঠার পরেও আংশিক শাটডাউন? প্রধানমন্ত্রীর 'বিকল্প ভাবনা'য় জল্পনা

এরপর ঠিক হয় দুর্গাপুজোর বাজেটে কাটছাট করে সঙ্গে আরও অর্থ যোগ করে কল্যাণীবাসীর পক্ষ থেকে লুমিনাস ক্লাব করোনার জন্য মুখ্যমন্ত্রীর ত্রান তহবিলে অর্থ দান করবে। টিঙ্কু মুখার্জির এই প্রস্তাবে স্বর্তঃফৃর্ত সাড়া দেন ক্লাবের সদস্যরা। এরপর ৪০ হাজারের সঙ্গে আরও ৬০ হাজার টাকা যোগ করে মোট ১ লক্ষ টাকার চেক কল্যাণীর সাব ডিভিশনাল অফিসার (SDO)ধীমান বাড়ুইয়ের হাতে তুলে দেন লুমিনাস ক্লাবের কর্ণধার টিঙ্কু মুখার্জি। 

তিনি জানান, "কল্যাণীর মানুষ এক অনন্য নজির গড়লেন। এই কঠিন  পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর পাশে রাজ্যের সমস্ত পূজো কমিটিগুলোর দাড়ালো উচিত।" 
কল্যাণীর সাধারণ মানুষও এই ধরনের কাজে যুক্ত হতে পেরে ভীষণ খুশি। পাশাপাশি লুমিনাস ক্লাব কল্যাণীর মানুষের ইচ্ছাকে যেভাবে সন্মান জানিয়েছে তার জন্য ক্লাব সদস্যদের কৃতজ্ঞতা জানিয়েছেন কল্যাণীর লক্ষাধিক মানুষ।

.