'সিদ্ধার্থ মাইতিকে সরিয়ে ফের পুর প্রশাসকের দায়িত্বে বসব', চ্যালেঞ্জ সৌমেন্দুর

'ছিলাম, আছি, থাকব। এখনও চার্জ হ্যান্ডওভার করিনি।'

Updated By: Dec 31, 2020, 06:14 PM IST
'সিদ্ধার্থ মাইতিকে সরিয়ে ফের পুর প্রশাসকের দায়িত্বে বসব', চ্যালেঞ্জ সৌমেন্দুর

নিজস্ব প্রতিবেদন:  'সিদ্ধার্থ মাইতিকে সরিয়ে ফের পুর প্রশাসকের দায়িত্বে বসব।' হাইকোর্টে (Calcutta High Court) মামলা দায়ের করার পর চ্যালেঞ্জ করলেন সৌমেন্দু অধিকারী। Zee ২৪ ঘণ্টাকে জানালেন, 'ছিলাম, আছি, থাকব। এখনও চার্জ হ্যান্ডওভার করিনি।' অভিযোগ করলেন 'ক্ষমতা বদলের পর পুরসভা দখল'-এর।

আরও পড়ুন: ফের নব্য বনাম আদি দ্বন্দ্ব! ভাঙচুর করা হল বিজেপি নেতার গাড়ি

উল্লেখ্য, কাঁথি পুরসভার প্রশাসক পদ নিয়ে বিতর্ক তুঙ্গে। বাড়ির ছোট ছেলে পদ খোয়ানোয় ক্ষুব্ধ অধিকারী পরিবার। শুভেন্দুর (Suvendu Adhikari) বাবা শিশির অধিকারী (Sisir Adhikari) তৃণমূলের (TMC) পূ্র্ব মেদিনীপুর জেলা সভাপতি তথা সাংসদ। আর ভাই দিব্যেন্দুও সাংসদ। এর আগে পরিবারের চার সদস্যই বসতেন কাঁথি পুর ভবনে। শুভেন্দুর একটি অফিসও ছিল সেখানে। কিন্তু বৃহস্পতিবার থেকে আর কেউই পুর ভবনে বসছেন না। সাংসদ দিব্য়েন্দু অধিকারী সাফ জানিয়ে দিয়েছেন, ভাই সৌমেন্দুকে প্রশাসক পদ থেকে সরানোর প্রতিবাদে আর পুরসভায় যাবেন না। দলের কর্মসূচিতেও যোগ দিচ্ছেন না। তবে সরকারি অনুষ্ঠানে যদি আমন্ত্রণ জানানো হয়,তাহলে যাবেন। এই পরিস্থিতিতে পুর ও নগরোয়ন্নন দফতরের নির্দেশিকাকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে মামলা করেছেন সৌমেন্দু। ৪ তারিখ মামলাটির শুনানি।

আরও পড়ুন: ফের অশান্তি নন্দীগ্রামে, ১৭ জনের বিরুদ্ধে FIR দায়ের

কাঁথি পুরসভার প্রশাসক অপসারণ পর্বটি কীভাবে দেখছেন? এদিন Zee ২৪ ঘণ্টাকে সৌমেন্দু অধিকারী বলেন, 'গত পরশু দেখলাম, সোশ্যাল মিডিয়ায় অর্ডারের কপি ঘুরছে। কাল নোটিফিকেশন এল। আমায় অফিস থেকে মেল করে বিষয়টি জানানো হয়।' অপসারিত পুর প্রশাসকের দাবি, তাঁকে আলাদাভাবে কিছু জানানো হয়নি! বৃহস্পতিবার কাঁথি পুরসভার প্রশাসকের দায়িত্ব নিয়েছেন অখিল গিরি ঘনিষ্ট সিদ্ধার্থ মাইতি। সৌমেন্দুর দাবি, রাজনৈতিক দলের কার্যালয়ের মতোই ক্ষমতা বদলের পুরসভা দখল নেওয়ার চেষ্টা চলছে। পুরসভার কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার, এমনকী মারধরও করা হচ্ছে। যদিও বিজেপিতে যোগ দেওয়া নিয়ে কোনও মন্তব্য করতে চাননি তিনি।

.