শনিবার বিধানসভার স্পিকার নির্বাচন, থাকবেন না BJP-র কোনও বিধায়ক

অশান্তির বাতাবরণ চলছে তা যতদিন না বদল হয় ততদিন তারা ওই ধরনের কোনও কর্মসূচিতে যাবেন না।

Updated By: May 7, 2021, 04:15 PM IST
শনিবার বিধানসভার স্পিকার নির্বাচন, থাকবেন না BJP-র কোনও বিধায়ক

নিজস্ব প্রতিবেদন: বিধানসভা নির্বাচনের প্রচারে একে অপরকে তুলোধনা। ভোট পরবর্তি হিংসা নিয়ে রাজ্যপালের কাছে দরবার। এবার বিধানসভার স্পিকার নির্বাচনেও তৃণমূলের সঙ্গে সংঘাত জিইয়ে রাখল বিজেপি। শনিবার রাজ্য বিধানসভার স্পিকার নির্বাচন। সেই নির্বাচনে অংশ নেবেন না বিজেপি বিধায়করা। এমনটাই জানা যাচ্ছে বিজেপি শিবির থেকে।

আরও পড়ুন-ভোট-পরবর্তী হিংসা নিয়ে ভুয়ো পোস্ট! রামকৃষ্ণ মিশনের পড়ুয়া-সহ গ্রেফতার ২  

রাজ্য বিজেপি সূত্রে খবর, শনিবার যে স্পিকার নির্বাচন হবে সেখানে থাকবেন না বিজেপি বিধায়করা। শুধু তাই নয়, ওইসময় বিজেপি বিধায়কদের কেউ বিধানসভাতে থাকবেনও না। গেরুয়া শিবিরের দাবি, রাজ্যে রাজনৈতিক হিংসাকে কেন্দ্র করে যে অশান্তির বাতাবরণ চলছে তা যতদিন না বদল হয় ততদিন তারা ওই ধরনের কোনও কর্মসূচিতে যাবেন না।

শুক্রবার বিধানসভায় আসেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ(Dilip Ghosh)। সেখানে তিনি বিজেপির নবনির্বাচিত বিধায়কদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে শুভেন্দু অধিকারী(Suvendu Adikari) কিংবা মুকুল রায় উপস্থিত না থাকলেও ঠিক হয়, আগামিকাল স্পিকার নির্বাচনে দলের কোনও বিধায়কই অংশ নেবেন না।

আরও পড়ুন-রাজনৈতিক হিংসা নিয়ে উদ্বিগ্ন কেন্দ্র, রিপোর্ট দেওয়া আগে Dhankhar-র সঙ্গে বৈঠকে স্বরাষ্ট্র সচিব 

সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস ফের ক্ষমতায় এলেও একলাফে নিজেদের ক্ষমতা অনেকটাই বাড়িয়ে নিয়েছে বিজেপি। শুক্রবার রাজ্যের নবনির্বাচিত প্রার্থীরা বিধায়ক পদে শপথ নিয়েছেন। কিন্তু বিজেপি এখন যে বিষয়টি গোটা দেশের কাছেই তুলে ধরার চেষ্টা করছে তা হল, রাজ্যে বিরোধীদের উপরে বিশেষ করে বিজেপির উপরে নাগামছাড়া হিংসা হচ্ছে। এনিয়ে রাজ্য সরকারে সঙ্গে সংঘাত আরও তীব্র করতেই বিজেপির এই সিদ্ধান্ত বলে মনে করছে রাজনৈতিক মহল।