মিলল ১০ দিনের হেফাজত, মালদহে ধৃত চিনা নাগরিককে কলকাতায় আনছে STF

গোয়েন্দাদের অনুমান, ধৃত হান জানুই মোটেই কোনও সাধারণ ব্যক্তি নন

Updated By: Jun 16, 2021, 04:18 PM IST
মিলল ১০ দিনের হেফাজত, মালদহে ধৃত চিনা নাগরিককে কলকাতায় আনছে STF

নিজস্ব প্রতিবেদন: মালদহে ধৃত চিনা নাগরিককে বিস্তারিত জেরা করতে চায় রাজ্য এসটিএফ। তার ল্যাপটপ ও ফোন থেকে বহু তথ্য পাওয়া যেতে পারে। সেগুলি খোলার চেষ্টা করছেন গোয়েন্দারা। সূত্রের খবর ধৃত হান জানুইকে কলকাতায় এনে জেরা করতে পারে এসটিএফ।

আরও পড়ুন-কোভিড নির্দেশ মানা হচ্ছে শপিং মলে? নিউটাউনে পুলিসি পর্যবেক্ষণ

বুধবার হান জানুইকে মালদহ(Malda) জেলা আদালতে তোলা হয়। তাকে ১০ দিন হেফাজতে নেওয়ার আবেদন করে এসটিএফ। বিচারক হানকে ১০ দিন এসটিএফ হেফাজতে রাখার নির্দেশ দেন।

গত সপ্তাহে কালিয়াচক(Kaliachak) দিয়ে সীমান্ত পার হওয়ার সময় সীমান্তরক্ষী বাহিনীর হাতে ধরা পড়ে হান জানুই। তার পর থেকে তাকে জেরা করে চলেছে একাধিক গোয়েন্দা সংস্থা। এখনোপর্যন্ত হানের কাছে থেকে কিছু ভারতীয় ভোটার কার্ড, আধার কার্ড পাওয়া গিয়েছে। ফলে তার সঙ্গে ভারত-সহ নেপাল ও বাংলাদেশের লোকজনের সঙ্গে তার যোগাযোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখতে চান গোয়েন্দারা। পাশাপাশি, তার ল্যাপটপ ও ফোনটি খোলা গেলে আরও তথ্য মিলবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন-শেষবেলায় পরিকল্পনা বাতিল, চেন্নাই নিয়ে যাওয়া হচ্ছে না মুকুল-জায়াকে  

গোয়েন্দাদের অনুমান, ধৃত হান জানুই মোটেই কোনও সাধারণ ব্যক্তি নন। তাঁর কথায় একাধিক অসঙ্গতি খুঁজে পেয়েছেন তদন্তকারী আধিকারিকরা। কেবলমাত্র আর্থিক প্রতারণা নাকি হানের ভারতে আসার পেছনে রয়েছে আরও বড় কোনও কারন? সেই রহস্য ভেদ করার চেষ্টা করছেন তাঁরা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.