পান্তা খাওয়া ছেলের জন্য পায়ে কাঁটা ফুটেছে TMC-র : Suvendu

 "হাজারটা শুভেন্দুকে যদি তৈরি করেই নেওয়া যায়, শিশির অধিকারীর জন্যই যদি পরিচিতি হয়, তাহলে এত হাঁফিয়ে উঠছেন কেন?" কড়া আক্রমণ Suvendu-র।

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Dec 24, 2020, 08:58 PM IST
পান্তা খাওয়া ছেলের জন্য পায়ে কাঁটা ফুটেছে TMC-র : Suvendu

নিজস্ব প্রতিবেদন : নিজের গড় কাঁথিতে প্রথম রোড শো, আর তারপর জনসভা বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। আর সেই শক্তিপরীক্ষার শুরুতেই ছক্কা হাঁকালেন শুভেন্দু। এমনটাই বলছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। প্রথমে রোড শো থেকে তৃণমূলের 'বিশ্বাসঘাতক' কটাক্ষের চাঁছাছোলা জবাব দেন। তারপর জনসভা থেকে সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) চ্যালেঞ্জ ছোড়েন শুভেন্দু অধিকারী। শুধু তৃণমূল সুপ্রিমো নন, এদিন শুভেন্দুর চাঁছাছোলা আক্রমণের নিশানায় ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়, ফিরহাদ হাকিমও। 

তৃণমূলের (TMC) সঙ্গে শুভেন্দুর দূরত্ব মেটাতে দৌত্যের ভূমিকা পালন করেছিলেন সাংসদ সৌগত রায় (Sougata Roy)। এদিন কাঁথির সভামঞ্চ থেকে সাংসদ সৌগত রায়কে একহাত নেন শুভেন্দু। খোঁচা দিয়ে বলেন, "অধ্যাপক রায় এতদিন গুরুত্ব পাননি। আমার জন্য এখন পায়ে কাঁটা ফুটেছে। তাই গুরুত্ব দেওয়া হচ্ছে। আসলে পায়ের কাটা ফুটলে ল্যাংড়ায় তো!" এখানেই শেষ নয়। বুধবারের তৃণমূল কংগ্রেসের মিছিলকে কটাক্ষ করে আরও বলেন, "আমি গ্রামের পান্তা খাওয়া ছেলে। আর এটা তো দেখছি এখন শহর বনাম গ্রামের লড়াই।"  প্রসঙ্গত, বুধবার কাঁথিতে মিছিল করে তৃণমূল কংগ্রেস। যার নেতৃত্বে ছিলেন সৌগত রায় (Sougata Roy) ও ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

এদিন ফিরহাদ হাকিমকেও (Firhad Hakim) চাঁছাছোলা ভাষায় আক্রমণ করেন বিজেপি নেতা শুভেন্দু। বলেন, "মেয়রের দক্ষতা আমফানের পরই বোঝা গিয়েছে। কলকাতা বুঝে গিয়েছে কী মেয়র! ১০ দিন কারেন্ট নেই, জল নেই।" এদিনের সভার শুরু থেকে শেষ, শুভেন্দুর (Suvendu Adhikari) কড়া আক্রমণের নিশানায় ছিল তৃণমূল নেতৃত্ব। পূর্বস্থলীর সভার পর এদিন কাঁথিতেও একইভাবে তোপ দাগেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Avishek Banerjee) উদ্দেশে। বলেন, "কয়লা চোর, বালি চোর, পাথর চোর ভাইপোর কথা ছেড়েই দিন। এবার যদি আসে তো কিডনি পাচার করবে!"

আরও পড়ুন, 'নন্দীগ্রামে ৭-এ আসুন, ভাষণ দিন, ৮-এ আমি আপনাকে জবাব দেব', Mamata-কে চ্যালেঞ্জ Suvendu-র

সবমিলিয়ে শুভেন্দু বনাম তৃণমূল (TMC) বাগযুদ্ধ চরমে। এদিনের সভা থেকেই শুভেন্দু ঘোষণা করেছেন, আগামী ৮ জানুয়ারি নন্দীগ্রামে (Nandigram) সভা করবেন তিনি। ৭ জানুয়ারি নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সভার পরদিনই পাল্টা সভা করবেন তিনি। আর সেখানেই জবাব দেবেন মুখ্যমন্ত্রীকে। প্রশ্ন ছুড়েছেন, "হাজারটা শুভেন্দুকে যদি তৈরি করেই নেওয়া যায়, শিশির অধিকারীর জন্যই যদি পরিচিতি হয়, তাহলে এত হাঁফিয়ে উঠছেন কেন?" পাশাপাশি, আসন্ন বিধানসভা নির্বাচনে জঙ্গলমহলের ৩৫টি আসনেই বিজেপি (BJP) জিতবে বলেও এদিন সুর চড়িয়েছেন শুভেন্দু। স্পষ্ট ভাষায় তাঁর হুঙ্কার, "যেতে তোমাকে হবেই। পদ্ম ফুটিয়ে আমি ঘুমোতে যাব।"

আরও পড়ুন, 'মেদিনীপুরে বিশ্বাসঘাতকদের জন্ম হয় না... ৩৫ আসনেই হারাব', রোড শো থেকেই হুঙ্কার Suvendu-র

.