close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

মদন মিত্রের মেগা কামব্যাক, ভাটপাড়া বিধানসভা উপনির্বাচনে প্রার্থী করল তৃণমূল

বাকি ৩ আসনেও প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল।

Updated: Apr 25, 2019, 03:44 PM IST
মদন মিত্রের মেগা কামব্যাক, ভাটপাড়া বিধানসভা উপনির্বাচনে প্রার্থী করল তৃণমূল

নিজস্ব প্রতিবেদন : সক্রিয় রাজনীতিতে ফের নামছেন মদন মিত্র। ভাটপাড়া বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে মদন মিত্রকে প্রার্থী করল তৃণমূল কংগ্রেস। উল্লেখ্য, টিকিট নিয়ে অসন্তোষের জেরে ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং দলত্যাগ করে বিজেপিতে যোগ দেন। পাশাপাশি তাঁকেই ব্যারাকপুর লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী করে বিজেপি। এর জন্য বিধায়ক পদ থেকে ইস্তফা দেন অর্জুন সিং। যার ফলে ভাটপাড়া বিধানসভা আসনটি বিধায়ক শূন্য হয়ে পড়ে।

আরও পড়ুন, মোদীকে মিষ্টি-কুর্তা পাঠান মমতা? সরাসরি উত্তর এড়িয়ে 'গিমিক' বললেন ডেরেক

তাঁকে প্রার্থী ঘোষণার সঙ্গে সঙ্গেই মদন মিত্রের সঙ্গে যোগাযোগ করেছিল জি ২৪ ঘণ্টা। দীর্ঘদিন পর সক্রিয় রাজনীতিতে ফিরে মদন মিত্রের মুখে শুধু দলের নির্দেশ পালনের কথা। তিনি বলেন, "মমতা বন্দোপাধ্যায় যা দায়িত্ব দেবে, মাথা পেতে নেব। পার্টি যা দায়িত্ব দিয়েছে, পালন করব।" প্রসঙ্গত, সারদা কেলেঙ্কারির তদন্তভার গ্রহণ করে মদন মিত্রকে গ্রেফতার করেছিল সিবিআই। ২০১৪-র ১২ ডিসেম্বর গ্রেফতার হন মদন মিত্র। কার্যত রাজনীতির অন্তরালে চলে যান 'মদনদা'।

একের পর এক জামিনের আবেদন খারিজ হতে হতে অবশেষে, ২২ মাস কারাবাসের পর ২০১৬-র ৯ সেপ্টেম্বর জামিনে মুক্তি পান রাজ্যের প্রাক্তন পরিবহনমন্ত্রী। কিন্তু তারপরেও তাঁকে সেভাবে সামনে দেখা যায়নি। দলের হয়ে বিভিন্ন সময়ে প্রতিক্রিয়া দিলেও তৃণমূলের মঞ্চে তাঁকে দেখা যায়নি। কিন্তু এবার ভাটপাড়া বিধানসভা উপনির্বাচনে মুকুল-অর্জুন দ্বৈরথের সঙ্গে যুঝতে ফের মদন মিত্রকেই সামনে নিয়ে এল তৃণমূল। উল্লেখ্য, ২০১১-য় পরিবর্তনের সরকার গঠনের সময় কামারহাটি বিধানসভা থেকে জিতেছিলেন মদন মিত্র। কিন্তু ২০১৬ বিধানসভা নির্বাচনে সিপিআইএম-এর মানস মুখোপাধ্যায়ের কাছে হেরে যান মদন মিত্র।

আরও পড়ুন, দার্জিলিং বিধানসভা উপনির্বাচন, মোর্চার প্রতীক ব্যবহার করতে পারবে না বিমল-বিনয় গোষ্ঠী

বাকি আসনগুলির মধ্যে হাবিবপুরে প্রার্থী হচ্ছেন অমল কিসকু। ইসলামপুরে প্রার্থী করা হয়েছে আবদুল করিম চৌধুরীকে। প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে চমক রয়েছে দার্জিলিং বিধানসভা কেন্দ্রেও। দার্জিলিং বিধানসভা কেন্দ্র  থেকে প্রার্থী হচ্ছেন গোর্খা জনমুক্তি মোর্চা নেতা বিনয় তামাং। তাঁকে সমর্থন করবে তৃণমূল।