Basanti Murder: রাস্তায় ঘিরে ধরে গুলি! খুন তৃণমূলকর্মী, বাসন্তীতে শুটআউট

শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্বের জের? ৪ জনকে গ্রেফতার করেছে পুলিস।

Updated By: Aug 20, 2022, 06:52 PM IST
Basanti Murder: রাস্তায় ঘিরে ধরে গুলি! খুন তৃণমূলকর্মী, বাসন্তীতে শুটআউট

প্রসেনজিৎ সরদার: দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীতে শুটআউট। গুলি চলল প্রকাশ্যে দিবালোকে! বাজার থেকে ফেরার পথে খুন হয়ে গেলেন তৃণমূল কর্মী। গ্রেফতার ৪। ঘটনার তদন্তে নেমেছে পুলিস।

জানা গিয়েছে, মৃতের নাম জানে আলম গাজী। বাড়ি, বাসন্তী থানার আনন্দবাদ এলাকায়। স্থানীয় তৃণমূলকর্মী হিসেবেই পরিচিত ছিলেন তিনি।এদিন সকালে ভরতগড় বাজার থেকে বাড়ি ফিরছিলেন জানে আলম। সঙ্গে ছিলেন আরও ৪ যুবক। প্রত্য়ক্ষদর্শীরা জানিয়েছেন, মাঝ-রাস্তায় জানে আলমকে ঘিরে ধরে জনা সাতেক দুষ্কৃতীরা। এরপর তাঁকে টেনে নিয়ে প্রথমে গুলি, তারপর ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয়!

এদিকে চিৎকার শুনে যখন স্থানীয় বাসিন্দারা, ততক্ষণে চম্পট দিয়েছে দুষ্কৃতীরা। রক্তাক্ত অবস্থায় রাস্তায় পড়েছিলেন জানে আলম। তাঁকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় বাসন্তী হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে ওই তৃণমূলকর্মীকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিস। গ্রেফতার করা হয়েছে ৪ জনকে।

আরও পড়ুন: Anubrata Mondal: কীভাবে চলত 'অনুব্রতের সাম্রাজ্য'? সিবিআইয়ের নজরে ৩ অপারেটর

কেন এমন ঘটনা? অভিযোগ, এই খুনের সঙ্গে যাঁরা জড়িত, তাঁরা সকলেই নাকি শাসকদলেরই যুব সংগঠনের কর্মী! শুধু তাই নয়, বিধানসভা ভোটের মিটতেই তৃণমূলকর্মী জানে আলম গাজীকে খুনের পরিকল্পনা করে অভিযুক্তেরা। কেন? স্থানীয় তৃণমূল কর্মীদের একাংশের দাবি, 'এলাকায় এখন আমরাই মূলত সংগঠনটা করি। সেই আক্রোশেই খুন'।

দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীতে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ উঠেছে আগেও। এমনকী, কয়েক মাস আগে পুলিস সুপারের কাছে  নিরাপত্তা বাড়ানোর আর্জি জানিয়েছিলেন খোদ বাসন্তীর বিধায়ক শ্য়ামল মণ্ডল।  বিধায়কের দাবি,  সরকারি ও সংগঠনের কাজে বাসন্তী, ক্য়ানিং-সহ আশেপাশের বেশ কয়েকটি বিধানসভা এলাকায় ঘুরতে হয় তাঁকে। অন্য়ায় দেখলেই প্রতিবাদ করেন। সেকারণে নানা ধরণে হুমকি পাচ্ছেন।

এর আগে, বাসন্তীর ফুলমালঞ্চ গ্রাম পঞ্চায়েতের সর্দার পাড়ায় বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে প্রাণ হারান একজন। সেই ঘটনার স্থানীয় বাসিন্দাদের কাছে করজোড়ে বোমা-বন্দুক ত্যাগ করার আবেদন জানিয়েছিলেন বিধায়ক শ্যামল মণ্ডল। তাঁর দাবি, 'কিছু তোলাবাজ, মাটি মাফিয়া, দুষ্কৃতীদের বিরুদ্ধে ইতিমধ্যেই পুলিশ প্রশাসনের কাছে অভিযোগ জানিয়েছি। অনেক জায়গায় পুলিশ ব্যবস্থা গ্রহণও করেছে। সেজন্যই নানা জায়গা থেকে হুমকি পাচ্ছি, পেশিশক্তির সম্মুখীন হতে হচ্ছে'। পুলিস সুপারের কাছে নিরাপত্তা বাড়ানোর আর্জি জানিয়ে যে লিখিত আবেদন করেছিলেন, তাতে প্রাণসংশয়ের কথা উল্লেখ করেছিলেন বাসন্তীর তৃণমূল বিধায়ক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.