Siliguri: সালিশি সভায় আদিবাসী মহিলাকে বিবস্ত্র করে মারধরের অভিযোগ! ধৃত ৪

গত ১৯ জুলাই বুধবার ঘটনাটি ঘটে। সভা শুদ্ধু মানুষের সামনেই তাঁকে বিবস্ত্র করে মারধর করা হয়।

Updated By: Jul 25, 2023, 06:28 PM IST
Siliguri: সালিশি সভায় আদিবাসী মহিলাকে বিবস্ত্র করে মারধরের অভিযোগ! ধৃত ৪

নারায়ণ সিংহ রায়: ফের আদিবাসী মহিলাকে নিগ্রহের অভিযোগ। সালিশি সভায় পঞ্চায়েত সদস্যার সামনে আদিবাসী মহিলাকে বিবস্ত্র করে মারধরের অভিযোগ! ঘটনায় ব্যাপক চাঞ্চল্য শিলিগুড়ি মহকুমার বাগডোগরায়। এই ঘটনায় এখনও পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করেছে পুলিস।

জানা গিয়েছে, ঘটনাটি বাগডোগরার ভুজিয়াপানি এলাকার। স্থানীয় পঞ্চায়েত সদস্যার সামনেই বিবস্ত্র করা হয়েছে বলে অভিযোগ নির্যাতিতার। সালিশি সভায় ওই আদিবাসী মহিলাকে বিবস্ত্র করে মারধর করা হয় বলে অভিযোগ। ঘটনা প্রকাশ্যে আসতেই ব্যাপক চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায়। গত ১৯ জুলাই বুধবার ঘটনাটি ঘটে। ভুজিয়াপানির বাসিন্দা গৌরী সরকার ও রোশনি খেরওয়ার মধ্যে হাতাহাতি হয়। দু'পক্ষকে ছাড়াতে গেলে হাতাহাতিতে জড়িয়ে পড়েন ওই নির্যাতিতা আদিবাসী মহিলা। পরদিন এই ঘটনা নিয়ে সালিশি সভা ডাকা হয়। অভিযোগ, সেই সালিশি সভায় নির্যাতিতা মহিলা উপস্থিত হতেই তাঁর উপর চড়াও হন রোশনি খেরওয়ার ও তাঁর লোকজন। সভা শুদ্ধু মানুষের সামনেই তাঁকে বিবস্ত্র করে মারধর করা হয়।

এই ঘটনায় চিকিৎসার পর রবিবার বাগডোগরা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন নির্যাতিতা। নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে এই ঘটনায় ৪ জনকে গ্রেফতার করেছে বাগডোগরা থানার পুলিস। ধৃতদের নাম প্রদীপ সরকার,গৌরী সরকার,শিবা বাল্মিকী ও ললিতা বাল্মিকী। অন্যদিকে এই ঘটনা নিয়ে এলাকার পঞ্চায়েত সদস্যা বুলবুলি সিংহ বলেন, দু'পক্ষের মধ্যে হাতাহাতি হয়েছে ঠিক-ই, কিন্তু কোনও বিবস্ত্র করার ঘটনা ঘটেনি বলে জানান।‌‌ ওদিকে পুলিস সূত্রে খবর, দু'পক্ষের তরফে অভিযোগ দায়ের করা হয়েছে।‌ গোটা ঘটনায় তদন্তে নেমেছে পুলিস। 

প্রসঙ্গত, এটাই প্রথম নয়। হাওড়ার পাঁচলায় ভোটের দিন বুথের ভিতর বিজেপি মহিলা প্রার্থীকে নিগ্রহের অভিযোগ তুলেছে বিজেপি। বুথের ভিতরই মারধরের পর তাঁর পোশাক ছিঁড়ে শ্লীলতাহানি করা হয় বলে দাবি বিজেপির। যদিও, এই অভিযোগের প্রেক্ষিতে কোনওরকম কোনও তথ্যপ্রমাণ মেলেনি বলে জানিয়েছেন রাজ্য পুলিসের ডিজি মনোজ মালব্য। ওদিকে, মালদার বামনগোলাতেও  ২ আদিবাসী মহিলাকে নগ্ন করে মারধর ও অকথ্য অত্যাচারের অভিযোগ তোলে বিজেপি। যে অভিযোগের সত্যতা স্বীকার করে নিয়েছে পুলিসও। পুলিস জানিয়েছে, 'হাটে চুরির অভিযোগকে কেন্দ্র করে মারধর ও জামাকাপড় ছিঁড়ে দেওয়ার ঘটনা ঘটে।' 

আরও পড়ুন, পরপুরুষের সঙ্গে ঘনিষ্ঠতা স্ত্রীর! দেখে ফেলতেই কামারহাটি ইএসআই কর্মী স্বামীর নির্মম পরিণতি...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.