অধ্যাপকের 'কুপ্রস্তাবে' সাড়া না দিতেই পরীক্ষায় সাপ্লি ছাত্রীর! চাঞ্চল্য বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে

অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত অধ্যাপকের সঙ্গে আলোচনায় বসে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Updated By: Feb 26, 2020, 04:31 PM IST
অধ্যাপকের 'কুপ্রস্তাবে' সাড়া না দিতেই পরীক্ষায় সাপ্লি ছাত্রীর! চাঞ্চল্য বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে

নিজস্ব প্রতিবেদন : এক ছাত্রীকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ উঠল বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপকের বিরুদ্ধে। এই নিয়ে রীতিমত শোরগোল পড়ে গিয়েছে বিশ্ববিদ্যালয়ের অন্দরে। অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের পদার্থবিধ্যা বিভাগের এক অধ্যাপক চতুর্থ সেমেস্টারের এক ছাত্রীকে কুপ্রস্তাব দেন। আরও অভিযোগ, ওই ছাত্রী অধ্যাপকের প্রস্তাবে সাড়া না দেওয়ায় পরীক্ষায় তাঁকে ফেল করিয়ে দেওয়ার হুমকিও দেওয়া হয়। আর তারপরই সেমেস্টারের রেজাল্ট বেরতে দেখা যায়, অভিযুক্ত অধ্যাপকের পেপারে সাপ্লি পেয়েছে ছাত্রীটি।

প্রথমে বিষয়টি নিয়ে মুখ না খুললেও রেজাল্ট বেরনোর পর বান্ধবীদের কাছে গোটা বিষয়টি খুলে বলেন ওই ছাত্রী। তারপরই গোটা বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে ওই ছাত্রী। এই ঘটনার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিনিস্ট্রেটিভ বিল্ডিংয়ের সামনে বিক্ষোভ অবস্থান করেন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। পদার্থবিদ্যা বিভাগের পাশাপাশি অবস্থান বিক্ষোভে যোগ দেন মাইক্রোবায়োলজি ও ইলেকট্রনিক্স বিভাগের ছাত্রছাত্রীরাও।

অন্যদিকে, মঙ্গলবার-ই অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত অধ্যাপকের সঙ্গে আলোচনায় বসে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে বিষয়টি নিয়ে প্রকাশ্যে মুখ খুলতে রাজি হয়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এমনকি ক্যামেরার সামনে কথা বলতে নারাজ নিগৃহীতা ছাত্রীও। অভিযুক্ত অধ্যাপকের অবিলম্বে শাস্তির দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের AIDSO নেতা বাপি বেরা।

আরও পড়ুন, কালনায় ফাঁকা বাড়িতে ঘরে ঢুকে ছাগলকে 'ধর্ষণ' যুবকের!

আরও পড়ুন, পরকীয়ায় বাধা, নিমতায় 'প্রেমিকদের' ডেকে এনে স্বামীকে পেটাল স্ত্রী!

ঘটনার নিন্দা করে প্রকৃত তদন্তের দাবি জানিয়েছেন তৃণমূল ছাত্র পরিষদ পরিচালিত ছাত্র সংসদের সহ সাধারণ সম্পাদক প্রসেনজিৎ বেরা। অবিলম্বে দোষীর শাস্তির না হলে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে এবিভিপির জেলা সভাপতি স্বরূপ মাইতিও। সব মিলিয়ে উত্তপ্ত বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে পড়ুয়াদের মধ্যে।

আরও পড়ুন, মেচেদায় হাড়হিম করা ঘটনা! ট্রেনের মধ্যে পড়ে থাকা ট্রলি ব্যাগ খুলতেই বেরিয়ে এল...

আরও পড়ুন, স্ত্রীর 'খুশির' জন্যই নাকি বরেলিতে বিয়ে দিচ্ছিলেন! বিক্রির সময় হাতে-নাতে ধৃত স্বামী

মঙ্গলবারের পর বুধবারও ছাত্ৰ-ছাত্রীদের বিক্ষোভে নতুন করে উত্তেজনা ছড়ায় বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে। অভিযুক্ত অধ্যাপককে বরখাস্ত করার দাবিতে বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্ল্যাকার্ড হাতে মিছিল করে ছাত্ৰছাত্রীরা। পরে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান বিক্ষোভে বসেন পড়ুয়ারা।