WB assembly election 2021: ভোট আসে, ভোট যায়; কিন্তু হাল ফেরে না বেহাল সেতুর

সেতুর নীচে ফাটল দেখা দিয়েছে, শ্যাওলা জমে গিয়েছে সেতুর গায়ে।

Updated By: Apr 3, 2021, 01:17 PM IST
 WB assembly election 2021: ভোট আসে, ভোট যায়; কিন্তু হাল ফেরে না বেহাল সেতুর

নিজস্ব প্রতিবেদন: ভোট আসে ভোট যায়, কিন্তু সেতুর অবস্থা থেকে যায় একইরকম। অভিযোগ এলাকাবাসীর।

মালবাজার (malbazar) মহকুমার মেটেলি বাজার থেকে ইনগু, জুরন্টি, চিলোনি ও নাগেশ্বরী চা-বাগান যাওয়ার একমাত্র রাস্তার উপরে থাকা কুর্তি সেতু এই এলাকার অত্যন্ত গুরুত্বপূর্ণ সেতু। সেতুটি দীর্ঘদিন ধরে বেহাল হয়ে পড়ে রয়েছে। সংস্কারের জোরালো দাবিও উঠেছে। কিন্তু সংস্কার করা হয়নি  সেতুটির। যা নিয়ে এলাকাবাসী অত্যন্ত ক্ষুব্ধ।

সেতুটির উপর দিয়ে রোজ চারটি চা-বাগানের কয়েক হাজার এলাকাবাসী যাতায়াত করেন। সেতু দিয়ে ছোট-বড় নানা গাড়ি ও বাইক যাতায়াত করে। কিন্তু দীর্ঘ কয়েক বছর ধরেই সেতুটি বেহাল। সেতুর পাশে প্রশাসনের তরফে ভারী যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করে বোর্ডও লাগানো হয়েছে। যদিও সেই নির্দেশ অমান্য করেই জীবনের ঝুঁকি নিয়ে নিয়মিত চলছে ভারী যানবাহন। ফলে সেতু ভেঙে যে কোনও সময়ে বড়ো কোনও দুর্ঘটনা ঘটার আশঙ্কা থাকছেই।

স্থানীয় বাসিন্দারা জানান, সেতুটি ভেঙে গেলে চারটি চা-বাগানের সঙ্গে মেটেলি বাজারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে। লোহার পিলারের ওই সেতুটির নীচে ফাটল দেখা দিয়েছে। শ্যাওলা জমে গিয়েছে সেতুর গায়ে। প্রশাসনিক কর্তারা বেশ কয়েকবার সেতু পরিদর্শন করে গেলেও কাজের কাজ কিছুই হয়নি বলে অভিযোগ তাঁদের।

আরও পড়ুন: WB assembly election 2021 : ভোটমুখী তপনে করোনা আক্রান্ত তৃণমূল প্রার্থী, প্রচারসঙ্গী সব নেতাদের টেস্টের নির্দেশ

নাগরাকাটা (nagrakata) বিধানসভার তৃণমূল কংগ্রেস প্রার্থী তথা এই এলাকার বাসিন্দা যোসেফ মুন্ডা (joseph munda) বলেন, সেতুর হাল অতটা খারাপ নয়। তা ছাড়া ভোটের পরই সেতু সংস্কার হবে। টেন্ডারও হয়ে গিয়েছিল। তবে কাজ সাময়িক থমকে গিয়েছে। যদিও চলতি বিধানসভা নির্বাচনে সেতু মেরামতের দাবিই ফের জোরালো হয়েছে। বিরোধী রাজনৈতিক দলগুলি ওই চারটি চা-বাগানে কুর্তি সেতুকেই হাতিয়ার করে ভোট প্রচার করেছে।

জলপাইগুড়ি জেলা পরিষদের সহ-সভাধিপতি দুলাল দেবনাথ বলেন, যিনি সেতুসংস্কারের কাজের দায়িত্ব নিয়েছিলেন তাঁর মৃত্যু ঘটায় কাজ এগোয়নি। নির্বাচন পেরিয়ে গেলেই নতুন করে সেতুটি সংস্কারের উদ্যোগ নেওয়া হবে।

আরও পড়ুন: WB Assembly Election 2021 LIVE: কোনও হিন্দু-মুসলিম নিজেরা গন্ডগোল করবেন না, আমরা এক: মমতা

.