WB Assembly Election: ওরা লোককে হাফ প্যান্টুলুন পরিয়ে দিচ্ছে, কে কী পরবে সেটা নিজের চয়েস: মমতা

এখানেই শেষ নয়, পোশাক-ধর্ম প্রসঙ্গে টেনে তিনি আরও বলেন, 'ধর্ম যার যার, উৎসব সবার। জামা-কাপড় যার যার নিজের ব্যাপার।

Updated By: Mar 25, 2021, 06:33 PM IST
WB Assembly Election: ওরা লোককে হাফ প্যান্টুলুন পরিয়ে দিচ্ছে, কে কী পরবে সেটা নিজের চয়েস: মমতা

নিজস্ব প্রতিবেদন: 'বারমুডা' তরজা চলছেই। দিলীপ ঘোষের বারমুডা মন্তব্যের এবার পাল্টা জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এ দিন পাথরপ্রতিমার সভায় মমতা বলেন, 'শাড়ি পরবে না, সালোয়ার কামিজ পরবে না। ওরা হাফ প্যান্টুল পরিয়ে দেবে, ওদের বলুন যাও অনেক হয়েছে, কে কী পরবে সেটা যার যার নিজের চয়েস।

এখানেই শেষ নয়, পোশাক-ধর্ম প্রসঙ্গে টেনে তিনি আরও বলেন, 'ধর্ম যার যার, উৎসব সবার। জামা-কাপড় যার যার নিজের ব্যাপার। আপনার নিজের ভাল নিজে বুঝবেন, যে যা ভাল বোঝেন তাই পরবেন।'  উল্লেখ্য, গত মঙ্গলবার পুরুলিয়ার বান্দোয়ানে প্রকাশ্য জনসভায় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) মমতাকে নিশানা করে বলেন, 'প্লাস্টার কাটা হয়ে গেল, ফের ব্যান্ডেজ বাঁধা হয়ে গিয়েছে। পা তুলে সবাইকে দেখাচ্ছেন। শাড়ি পরে এসেছেন, একটা পা ঢাকা, একটা পা খোলা, এরকম শাড়ি পরতে দেখিনি। প্লাস্টার দেখাতে শাড়ি কেন, বারমুডা (Bermuda) পরতে পারেন।' 

আরও পড়ুন: WB Assembly Election 2021: Vote Bank ধসে যাওয়ার ভয়ে বাংলায় গোহত্যা বন্ধ করছেন না দিদি: Adityanath

এরপরেই বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মন্তব্যে শোরগোল শুরু হয় রাজ্য-রাজনীতিতে। তীব্র নিন্দা করে পাল্টা টুইটও করে তৃণমূল। শুরু হয় জোর বিতর্ক। মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্কে এই মন্তব্যে তীব্র নিন্দা করে তৃণমূল।

একটি টুইটে তৃণমূল জানায়, এইরকম কুরুচিকর মন্তব্য দিলীপবাবু ছাড়া আর কারও থেকে প্রত্যাশিত নয়। একজন মহিলা মুখ্যমন্ত্রীর সম্বন্ধে এইরকম নিন্দনীয় ভাষা প্রয়োগ প্রমাণ করে যে বিজেপি নেতারা মহিলাদের সম্মান করে না। বাংলার মা-বোনেরা মমতার প্রতি এই অপমানের যোগ্য  জবাব দেবে ২রা মে।

তীব্র নিন্দা করে কুণাল ঘোষে বলেন, দিলীপ ঘোষকে দ্রুত ক্ষমা চাইতে হবে। একজন আহত মহিলা সম্পর্কে কীভাবে এ জাতীয় মন্তব্য। অন্যদিকে এই ঘটনায় বিজেপির মন্তব্য, 'ভোটের ময়দানে নানা মন্তব্য আদানপ্রদান করা হয়। সবটাই ব্যক্তিগত হিসেবে নেওয়া ঠিক নয়।'

.