close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

WB Madhyamik Result 2019: আজ মাধ্যমিকের ফল, জেনে নিন কীভাবে দেখবেন রেজাল্ট

www.wbbse.org, www.wb.allresults.nic.in (এখনও চালু হয়নি), এবং www,examresults.net, www.exametc.com, www.indiaresult.com, www.result.shiksha ওয়েবসাইট থেকে ফলাফল জানা যাবে

Updated: May 20, 2019, 11:56 PM IST
WB Madhyamik Result 2019: আজ মাধ্যমিকের ফল, জেনে নিন কীভাবে দেখবেন রেজাল্ট

নিজস্ব প্রতিবেদন: আজ মঙ্গলবার মাধ্যমিকের ফলাফল। ভোটের আবহেই মাধ্যমিকের ফলাফল প্রকাশ হতে চলেছে। গত ৮ মে ফলাফলের তারিখ ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ (WBBSE) । আজ সকাল ১০টার পর থেকে পর্ষদের অফিশিয়াল ওয়েবসাইট www.wbbse.org-এ ফলাফল জানা যাবে। 

এছাড়াও যে সমস্ত ওয়েবসাইট থেকে পরীক্ষার্থীরা ফলাফল জানতে পারবেন সেগুলি নিচে দেওয়া হল। wbbse.org, www.wbresults.nic.in (এখনও চালু হয়নি), এবং www,examresults.net, www.exametc.com, www.indiaresult.com, www.result.shiksha

ওয়েবসাইট ছাড়াও এসএমএসের মাধ্যমেও ফলাফল জানা যাবে। WB <রোল নম্বর> পাঠিয়ে দিতে হবে 54242/ 56263/58888 নম্বরে। এছাড়াও আপনার মোবাইল নম্বরটি প্রি রেজিস্টার করতে পারেন, এতে রেজাল্ট বেরনো মাত্রই এসএমএস পৌঁছে যাবে আপনার কাছে। তার জন্য www.exametc.com-এ মোবাইল নম্বর এবং রোল নম্বর দিয়ে রেজিস্টার করুন। বা গুগুল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারেন Madhyamik Result 2019 বা www.result.shiksha অ্যাপগুলি। 

গত ১২ ফেব্রুয়ারি শুরু হয়ে ২২ ফেব্রুয়ারি শেষ হয়েছে মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষা শেষ হওয়ার ৮৮ দিনের মাথায় ফলপ্রকাশ করতে চলেছে পর্ষদ ৷ এ বছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ১০.৬৬ লক্ষ।