WB Panchayat Election Result 2023: বাজি বিস্ফোরণে ১২টি প্রাণ হারানো খাদিকুলের দখল নিল বিজেপি

খাদিকুল যে গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত সেই সাহাড়া গ্রাম পঞ্চায়েতও এবার দখলে গিয়েছে বিজেপির। নির্বাচনের আগে নির্দল প্রার্থী এই গ্রাম পঞ্চায়েতে তৃণমূলের সমর্থনে প্রধান ছিলেন। এর আগে সাহাড়া গ্রাম পঞ্চায়েতের দুই বারের প্রাক্তন প্রধানকে ছিলেন শান্তিলতা দাস।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 12, 2023, 02:01 AM IST
WB Panchayat Election Result 2023: বাজি বিস্ফোরণে ১২টি প্রাণ হারানো খাদিকুলের দখল নিল বিজেপি
বাজি বিস্ফোরণের জন্য খ্যাত খাদিকুলের দখল নিল বিজেপি।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পূর্ব মেদিনীপুরের ওড়িশা সীমানা লাগোয়া এগরা ১ ব্লকের খাদিকুল গ্রাম। পঞ্চায়েত ভোটের দুই মাস আগে বিস্ফোরণে কেঁপে উঠেছিল সেই গ্রাম। স্বভাবতই রাজ্য রাজনীতির কেন্দ্রবিন্দুতে উঠে এসেছিল খাদিকুল। তৃণমূল নেতা ভানু বাগের অবৈধ বাজি কারখানায় বিস্ফোরণ ঘটেছিল। সেই ঘটনা বড় আকার ধারণ করতেই খাদিকুলে চলে এসেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এতে লাভ হয়নি। কারণ সেই খাদিকুলে জয় পেল বিজেপি। ৮২ ভোটে জয়ী হলেন বিজেপির পুষ্পলতা সাউ।

খাদিকুল যে গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত সেই সাহাড়া গ্রাম পঞ্চায়েতও এবার দখলে গিয়েছে বিজেপির। নির্বাচনের আগে নির্দল প্রার্থী এই গ্রাম পঞ্চায়েতে তৃণমূলের সমর্থনে প্রধান ছিলেন। এর আগে সাহাড়া গ্রাম পঞ্চায়েতের দুই বারের প্রাক্তন প্রধানকে ছিলেন শান্তিলতা দাস। সেই শান্তিলতা দাসও এবার শিবপুর গ্রামসভা থেকে ৫২ ভোটে পরাজিত হয়েছেন। এই শান্তিলতা দাসের বিরুদ্ধেই দুর্নীতির অভিযোগ তুলে অনাস্থা এনেছিল নির্দল ও তৃণমূল। পরে নির্দলের প্রধান হয়। এবার এই পঞ্চায়েত বিজেপি দখল করল। 

আরও পড়ুন: WB Panchayat Election 2023: তুমুল বোমবাজিতে ঘুম ছুটল ভাঙড়ের, গণনাকেন্দ্র আটকে আরাবুল-হাকিমুল

আরও পড়ুন: Naushad Siddiqi And Arabul Islam, WB Panchayat Election Result 2023: 'ভাঙড়ের ভাইজান'-কে উড়িয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতলেন তৃণমূলের আরাবুল

সার্বিকভাবে এই সাহাড়া গ্রাম পঞ্চায়েতের ১৭টি আসনের মধ্যে ১৩টি আসনে জয়ী হয়েছে বিজেপি। বাকি ৪টি আসনে জয় পেয়েছে তৃণমূল। অর্থাৎ একক সংখ্যাগরিষ্ঠতা পেয়েই সাহাড়া গ্রাম পঞ্চায়েত এবং সাদিকুল গ্রামে জিতছে বিজেপি।

কয়েক মাস আগে খাদিকুলে তৃণমূল নেতার বাজি কারখানায় বিস্ফোরণের ১২ জনের মৃত্যুর পর বিতর্কের ঝড় ওঠে। অভিযোগ ওঠে, আসলে বোমা বাঁধা হচ্ছিল ওই কারখানায়। আর তাতেই বিস্ফোরণ। ড্যামেজ কন্ট্রোল করতে ময়দানে নামে তৃণমূল। এই বাজি কারখানার বিস্ফোরণকে হাতিয়ার করে বিজেপিকে প্রতিষ্ঠা করতে ময়দানে নামে শুভেন্দু অধিকারী। এবার সেই পঞ্চায়েত বিজেপি দখল করল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.