West Bengal 3rd Phase Election 2021: গত পঞ্চায়েত ভোটে তো নির্বাচন হয়নি, হয়েছিল নির্যাতন, মন্তব্য বালুরঘাটের বিজেপি প্রার্থীর

যখনই শাসকদল গণতন্ত্রকে ব্যাহত করার কাজ করে তখনই এর তীব্র প্রতিক্রিয়া হয়।

Updated By: Apr 6, 2021, 05:14 PM IST
 West Bengal 3rd Phase Election 2021: গত পঞ্চায়েত ভোটে তো নির্বাচন হয়নি, হয়েছিল নির্যাতন, মন্তব্য বালুরঘাটের বিজেপি প্রার্থীর

নিজস্ব প্রতিবেদন: বালুরঘাটের বিজেপি প্রার্থী অশোক লাহিড়ী মঙ্গলবার বালুরঘাট জেলা আদালতে আইনজীবীদের সঙ্গে পরিচয় করতে গিয়েছিলেন। সেখানে আইনজীবীদের সঙ্গে কথা বলেন তিনি।

সেখানে সাংবাদিকদের মুখোমুখি হতে হয় অশোক লাহিড়ীকে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিভিন্ন বিষয়ে তিনি কথা বলেন।

অশোক বলেন 'খেলা হবে' (Khela hobe) স্লোগান শুনে তিনি আতঙ্কিত। খেলা কীসের? মানুষের জীবন নিয়ে খেলা, নাকি তাঁদের জীবন-জীবিকা নিয়ে খেলা? এসব শুনে তাঁর মনে হয়, রাজনীতি ছেড়ে চলে যান, কেননা তিনি তো খেলোয়াড় নন!

আরও পড়ুন: শ্যামপুরে ভোটারদের প্রভাবিত করতে বুথের মুখে বিক্ষোভ করানো হচ্ছে, অভিযোগ তনুশ্রীর

কথাপ্রসঙ্গে গত পঞ্চায়েত ভোটের (panchayat election) কথা উঠে আসে অশোকের গলায়। তিনি বলেন, 'পঞ্চায়েত ভোটে দক্ষিণ দিনাজপুরে তো নির্বাচন হয়নি, হয়েছিল নির্যাতন। এর পুনরাবৃত্তি যাতে না হয় এজন্য সতর্ক থাকতে হবে প্রশাসনকে।' কারণ স্থানীয় আইন-শৃঙ্খলা দেখার দায়িত্ব রাজ্য প্রশাসনেরই। এর পরই তিনি বলেন, মানুষ তাঁর গণতান্ত্রিক অধিকার যাতে সঠিক ভাবে প্রয়োগ করতে পারেন সেটা দেখার দায়িত্ব নিতে হবে রাজ্যকেই। যখনই কোনও রাজ্যের শাসকদল মানুষের গণতান্ত্রিক অধিকার খর্ব করে তখনই এর তীব্র প্রতিক্রিয়া হয় এবং সেটা ভয়ঙ্কর। ভোটের দিন যাতে প্রত্যেক ভোটার তাঁদের পছন্দমতো প্রার্থীকে ভোট দিতে পারেন সে বিষয়ে রাজ্য প্রশাসনকেই উদ্যোগী হতে হবে বলে মনে করেন তিনি।

আরও পড়ুন: West Bengal 3rd Phase Election 2021: দিদির চিঠিই বলে দিচ্ছে বিদায় নিচ্ছে তৃণমূল, কটাক্ষ স্মৃতি ইরানির

.