স্ট্যান্ডিং কমিটির বৈঠকে গরহাজির দীর্ঘদিন, শোভনকে ফোন বিমান বন্দ্যোপাধ্যায়ের

সূত্রের খবর, এদিন শোভনকে তৃণমূলে ফেরার আবেদন জানান বিমানবাবু। অভিমান ভুলে দলের কাজে ঝাঁপিয়ে পড়তে বলেন। জবাবে শোভন জানান, কয়েকদিনের মধ্যেই বিধানসভায় গিয়ে স্পিকারের সঙ্গে দেখা করবেন তিনি। 

Updated By: Aug 14, 2019, 12:14 PM IST
স্ট্যান্ডিং কমিটির বৈঠকে গরহাজির দীর্ঘদিন, শোভনকে ফোন বিমান বন্দ্যোপাধ্যায়ের

কমলিকা সেনগুপ্ত

দীর্ঘদিন গরহাজির থাকায় বিধায়ক শোভন চট্টোপাধ্যায়কে ফোন করলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। শনিবার দু'জনের মধ্যে বেশ কিছুক্ষণ ফোনে কথা হয়। সূত্রের খবর, তিনি গরহাজির থাকায় মৎস্য ও প্রাণীসম্পদ বিষয়ক স্ট্যান্ডিং কমিটির বৈঠক হচ্ছে না বলে জানান তিনি। কথোপকথনের কথা স্বীকার করেছেন শোভনবাবু নিজেও।

 

বিধানসভায় মৎস্যচাষ বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যাব শোভনবাবু। কিন্তু গত নভেম্বরে দল ছাড়ার পর থেকে বিধানসভামুখো হননি তিনি। যোগ দেননি স্ট্যান্ডিং কমিটির বৈঠকে। বিষয়টি কমিটির অন্যান্য সদস্যরা স্পিকারকে জানান। এর পরই শোভনকে ফোন করেন বিমান বন্দ্যোপাধ্যায়। 

সূত্রের খবর, ফোনে স্পিকার শোভনবাবুকে জানান, চেয়ারম্যান হিসাবে তিনি হাজির না থাকায় স্ট্যান্ডিং কমিটির বৈঠক হচ্ছে না। বিধায়ক হিসাবেও বিধানসভায় হাজির থাকা তাঁর কর্তব্য। জবাবে শোভন জানান, কয়েকদিনের মধ্যেই বিধানসভায় গিয়ে স্পিকারের সঙ্গে দেখা করবেন তিনি। 

তৃণমূলের অন্দরের খবর, শোভনকে ফেরাতে একাধিক নেতাকে ময়দানে নামিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর মধ্যে রয়েছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এমনকী শোভনের বাড়ি গিয়ে তাঁর সঙ্গে দেখাও করেছেন পার্থবাবু। কিন্তু বরফ গলেনি। বারবার দলীয় নেতৃত্বের আহ্বান প্রত্যাখ্যান করেছেন কলকাতার মেয়র। তাকে কাজ হয়নি।  

স্ত্রীকে তিন তালাক দেওয়ার অভিযোগে দিল্লিতে গ্রেফতার যুবক

গত নভেম্বর থেকে সক্রিয় রাজনীতি থেকে দূরে রয়েছেন শোভন চট্টোপাধ্যায়। তাঁর কার্যকলাপে বিরক্ত হয়ে তাঁকে মন্ত্রিসভা থেকে পদত্যাগের নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পর কলকাতার মেয়র পদেও ইস্তফা দেন তিনি। এর মধ্যে বার বার শোভনের বিজেপিতে যোগদান নিয়ে জল্পনা ছড়িয়েছে। কিন্তু যাবতীয় ইস্যুতে মুখে কুলুপ এঁটেছেন শোভন। আর তাই বাড়ছে জল্পনা। 

.