গতকাল ছিল রেকর্ড মৃত্যু, আজ এক কম, একদিনে রাজ্যে আক্রান্ত আড়াই হাজার ছুঁইছুঁই

জুলাইয়ের শেষ দিনে মোট করোনা আক্রান্ত সংখ্যা দাঁড়াল ৭০১৮৮ জন। মৃত্যু হয়েছে ১৫৮১ জন। গত ২৪ ঘণ্টা মৃত্যু হয়েছে ৪৫ জনের

Reported By: সুতপা সেন | Updated By: Jul 31, 2020, 09:48 PM IST
গতকাল ছিল রেকর্ড মৃত্যু, আজ এক কম, একদিনে রাজ্যে আক্রান্ত আড়াই হাজার ছুঁইছুঁই
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৭০ হাজার। একদিনে প্রায় আড়াই হাজার আক্রান্তের খবর মিলেছে। তবে, সুস্থের হারও প্রায় সমসংখ্যক হতে চলেছে। গত ২৪ ঘণ্টায় এমনই রিপোর্ট রাজ্য সরকারের তরফে দেওয়া হয়েছে।

জুলাইয়ের শেষ দিনে মোট করোনা আক্রান্ত সংখ্যা দাঁড়াল ৭০১৮৮ জন। মৃত্যু হয়েছে ১৫৮১ জন। গত ২৪ ঘণ্টা মৃত্যু হয়েছে ৪৫ জনের। এই মুহূর্তে করোনা চিকিত্সাধীনের সংখ্যা ২০,২৩৩ জন। সুস্থের হার ৬৮.৯২ শতাংশ। উল্লেখ্য, এখন পর্যন্ত করোনা পরীক্ষা করা হয়েছে ৮,৯৩,৪০০ জনের। একদিনে ১৯ হাজার জনের পরীক্ষা হয়েছে বলে রিপোর্টে জানানো হয়েছে। গতকাল একদিনে বাংলায় নতুন করে করোনায় আক্রান্ত হন ২,৪৩৪ জন। এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন সক্রিয় আক্রান্ত ছিল ১৯,৯০০ জন।

আরও পড়ুন- তৃণমূলে ‘ঘর ওয়াপসি’ বিপ্লব মিত্রের, কাঙ্খিত গুরুত্ব না পেয়েই ছাড়লেন বিজেপি

জেলার নিরিখে দেখতে গেলে, কলকাতা, দুই ২৪ পরগনা এবং হাওড়ায় করোনা আক্রান্তের বৃদ্ধি অব্যাহত। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ৬৭০, দক্ষিণ ২৪ পরগনায় ১৯৯, উত্তর ২৪ পরগনায় ৬৪৪ এবং হাওড়ায় ১৬০ জনের নতুন করে আক্রান্তের খবর মিলেছে। তবে, উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে দার্জিলিংয়ের পরিস্থিতি বেশি উদ্বেগজনক। সেই জেলায় একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ১২২ জন। মোট আক্রান্তের সংখ্যা ২১৬৬। তবে দার্জিলিংকেও টেক্কা দিয়েছে মালদা। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ২২৮৭।

.