west bengal election 2021: উন্নয়ন হয়নি, লাঠি-ঝাঁটা হাতে ভোট বয়কট গ্রামবাসীদের

তাঁদের অভিযোগ গ্রামের রাস্তা মেরামতি হয়নি, এমনকি কোনও উন্নতিও হয়নি। সেই ক্ষোভ থেকেই তাঁদের এই ভোট বয়কট বলে জানা যাচ্ছে।

Updated By: Apr 26, 2021, 01:00 PM IST
west bengal election 2021: উন্নয়ন হয়নি, লাঠি-ঝাঁটা হাতে ভোট বয়কট গ্রামবাসীদের

নিজস্ব প্রতিবেদন: রাস্তা মেরামতির দাবিতে ভোট বয়কট করল দক্ষিণ দিনাজপুরের হরিরামপুর বিধানসভা কেন্দ্রে ১৪৪ নং বুথের ভোট দাতারা। বুথের অন্তর্গত ডোমপাড়া গ্রামের বাসিন্দারাই ভোট বয়কট করেছেন। লাঠি, ঝাঁটা হাতে বুথের বাইরে পাহারা দিচ্ছেন গ্রামের মহিলারা। যাতে কেউ ভোট দিতে না পারেন। 

ভোট কর্মীদের অভিযোগ, প্রশাসনের তরফে এখনও কেউ আসেনি। ভোটাররাও পোলিং বুথে যায়নি। লাঠি, ঝাঁটা হাতে তারা পাহারা দিচ্ছে গ্রামের রাস্তা। তাঁদের অভিযোগ গ্রামের রাস্তা মেরামতি হয়নি, এমনকি কোনও উন্নতিও হয়নি। সেই ক্ষোভ থেকেই তাঁদের এই ভোট বয়কট বলে জানা যাচ্ছে। ভোট তারা কাউকেই দেবেন না, জানাচ্ছেন গ্রামবাসীরা। 

গ্রামবাসীদের দাবি, বৃষ্টি হলে এই রাস্তা হাঁটার যোগ্য থাকে না। কেউ অসুস্থ হলে তাঁকে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া যায় না। ঘাড়ে করে নিয়ে যেতে হয় রোগীকে। ভোরবেলা থেকে লাঠি , ঝাঁটা নিয়ে দাঁড়িয়ে রয়েছে তাঁরা। পাকা রাস্তার প্রতিশ্রুতি না পাওয়া পর্যন্ত অবরোধ তাঁরা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।  

অন্যদিকে, বালুরঘাট ব্লকের ৪০ নং তপন বিধানসভার অন্তর্গত ছোট দেওরা গ্রামের বাসিন্দারা পাকা রাস্তা এবং কাশিয়াডাঙ্গা খাড়ির উপরে সেতুর দাবি চেয়ে ভোট বয়কট করে বেশ কয়েক দিন আগে থেকেই তারা ভোট বয়কট এর ডাক দিয়েছে।  ২১৪ নং বুথের ছোটদেওরা গ্রামের বাসিন্দারা ভোট বয়কট করে ১০০ টি পরিবারের প্রায় ৪০০ জন ভোটার রয়েছে এই গ্রামে। দাবি পাকা রাস্তা এবং স্থায়ী সেতুর। খরার সময় কোন ভাবে যাতায়াত করা সম্ভব হলেও বর্ষাকালে চরম বিপাকে পড়তে হয় গ্রামবাসীদের। গ্রামের মধ্যে নেই কোন পাকা রাস্তা। বর্ষার সময় খাড়ির জলে ভরে যায় গ্রাম। গ্রামবাসীরা অসুস্থ হলে হাসপাতালে নিয়ে যাওয়ার পথ থাকেনা। ছোট বাচ্চাদের পড়াশোনা বন্ধ হয়ে পড়ে।