Bengal Weather: সাময়িক স্বস্তি! ফের ভারী বৃষ্টিতে ভাসবে কোন কোন জেলা?

Weather Update: উত্তরবঙ্গে মঙ্গলবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে অতি ভারী বৃষ্টির কমলা সতর্কতা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে মালদা ও দুই দিনাজপুরে।

Updated By: Aug 6, 2024, 08:32 AM IST
Bengal Weather: সাময়িক স্বস্তি! ফের ভারী বৃষ্টিতে ভাসবে কোন কোন জেলা?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: নিম্নচাপ সরে যাওয়ায় দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কিছুটা কমেছে। তবে মঙ্গলবার অতি ভারী বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গে। এদিকে এদিন ফের বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে এমনটাই জানিয়েছে হাওয়া অফিস।  মঙ্গলবার পশ্চিমের জেলাগুলিতেও ভারী বৃষ্টির সম্ভাবনা।পূর্ব-পশ্চিম অক্ষরেখা উত্তরবঙ্গের উপর দিয়ে আসাম পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবেই বৃষ্টি বাংলায়। 

আরও পড়ুন, West Bengal News LIVE Update: ২৪ শে ৭১-র ছোঁয়া, ভারতীয় সীমান্তে বাড়ানো হল অতিরিক্ত নিরাপত্তা

দক্ষিণবঙ্গ ভারী বৃষ্টি হতে পারে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলাতে। বাকি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনার কথা বলেছে আলিপুর আবহাওয়া দফতর। বুধবার ভারী বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান এই তিন জেলাতে। বাকি জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গে মঙ্গলবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে অতি ভারী বৃষ্টির কমলা সতর্কতা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে মালদা ও দুই দিনাজপুরে। উত্তর দিনাজপুরে মাঝারি বৃষ্টির সতর্কতা। বুধবার ভারী বৃষ্টির পূর্বাভাস দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলাতে। পরশু বৃহস্পতিবার ভারী বৃষ্টির সতর্কতা আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলাতে।

কলকাতা শহরে দিনভর মেঘলা আকাশ। কখনও আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সামান্য সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি হবে। রাতের তাপমাত্রা ২৬.৯ থেকে বেড়ে ২৭.৯ ডিগ্রি। গতকাল দিনের  তাপমাত্রা ছিল ৩১.৬ থেকে সামান্য কমে ৩০.৪ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৯ থেকে ৯৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় আলিপুরে ১০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। 

 আগামী আরও ৭২ ঘণ্টা প্রবল বৃষ্টির সম্ভাবনা উত্তরাখন্ড রাজস্থান এবং সিকিমে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে হিমাচলপ্রদেশ, উত্তরপ্রদেশ, রাজস্থান, মধ্যপ্রদেশ, বিহার, ঝাড়খন্ড, ওড়িশা, অরুণাচলপ্রদেশ, আসাম, মেঘালয়, মনিপুর, মিজোরাম, ত্রিপুরা, কঙ্কন, গোয়া, মধ্য মহারাষ্ট্র এবং গুজরাটে।

আরও পড়ুন, Durga Puja Bonus | TMC Councillor: পুজো অনুদানের ১ লাখ ৮৩ হাজার কাউন্সিলরের স্বামীর নিজের অ্যাকাউন্টে! জানাজানি হতেই আজব সাফাই...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.