Bengal Weather: ফের বৃষ্টির দাপতে ভিজতে পারে দক্ষিণবঙ্গে, কবে থেকে দুর্যোগপূর্ণ আবহাওয়া?

আলিপুরদুয়ারে অতি প্রবল বৃষ্টির সতর্কতা দিয়েছে আবহাওয়া দফতর। বৃষ্টির পরিমাণ বাড়বে মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। দার্জিলিং থেকে উত্তর দিনাজপুর সব জেলাতেই ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা।

Updated By: Jul 13, 2023, 05:41 PM IST
Bengal Weather: ফের বৃষ্টির দাপতে ভিজতে পারে দক্ষিণবঙ্গে, কবে থেকে দুর্যোগপূর্ণ আবহাওয়া?
প্রতীকী ছবি

সন্দীপ প্রামাণিক: ফের বর্ষার আমেজ পেতে চলেছে রাজ্যবাসী। দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্ত হালকা বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে সামান্য বৃষ্টি বাড়বে। তাপমাত্রার খুব একটা পরিবর্তন নেই দক্ষিণবঙ্গের। কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায় বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা খুবই কম। তবে শুক্রবার থেকে সামান্য বৃষ্টি বাড়বে কলকাতায়।

আরও পড়ুন, WB Panchayat Election Result 2023: ফের বিস্ফোরণ ভাঙড়ে! বোমা ফেটে আহত নাবালক-সহ ৪

উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী ২ দিন বৃষ্টিপাতের পরিমাণ বেশি থাকবে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে। শুক্রবারও উত্তরবঙ্গে এই পাঁচটি জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। ১৫ তারিখ থেকে উত্তরবঙ্গে বৃষ্টি ধীরে ধীরে কমবে। বিশেষ করে দার্জিলিং, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে। এর ফলে ভূমিধসের সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। ভারী থেকে অতিভারী বৃষ্টির জন্য উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলা সতর্কতা-বার্তা জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গে বর্ষা এমনিতেই অন্যান্য বারের তুলনায় পরে ঢুকেছে। জুনের প্রথম থেকে এখনও পর্যন্ত ৩৯ শতাংশ ঘাটতি রয়েছে বৃষ্টির। দক্ষিণবঙ্গে এখনও খুব বেশি বৃষ্টির আশা দেখা যাচ্ছে না।

আংশিক মেঘলা আকাশ এবং বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। দক্ষিণবঙ্গে একদিকে আর্দ্রতাজনিত অস্বস্তি অন্যদিকে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির সম্ভবনা রয়েছে। শুক্রবার থেকে বৃষ্টি কিছুটা বাড়তে পারে দক্ষিণবঙ্গে। শনি ও রবিবার উপকূলের জেলাগুলিতে অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন, Jalpaiguri: আতঙ্কের নাম বৃষ্টি! ঘরবাড়িমানুষ টেনে নিয়ে চলে যাচ্ছে ক্রুদ্ধ নদীর বন্যাজলস্রোত...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.