Weather Today: হিমেল হাওয়ার পরশ বঙ্গে, এক লাফে কমল রাতের তাপমাত্রা

 রবিবারেও আরও কমছে তাপমাত্রা।

Updated By: Nov 7, 2021, 08:46 AM IST
Weather Today: হিমেল হাওয়ার পরশ বঙ্গে, এক লাফে কমল রাতের তাপমাত্রা
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন: প্রতিপদের রাত থেকেই শীতের আমেজ টের পাচ্ছে বঙ্গবাসী। রবিবারেও আরও কমছে তাপমাত্রা। সারা বাংলা জুড়ে ও গোটা পূর্ব ভারতে উত্তর-পশ্চিম হিমেল হাওয়ার প্রভাবে তাপমাত্রা কমতে শুরু করেছে রেকর্ড হারে। দিনের বেলায় রোদ থাকলেও, রাতের দিকে হু হু করে নামছে তাপমাত্রার পারদ। 

কালীপুজো থেকেই বাংলায় শীতের ওপেনিং ইনিংস টের পাওয়া যাচ্ছে৷ আগামী কয়েক দিন এমন আবহাওয়াই থাকবে বলে খবর৷ রাতের তাপমাত্রা স্বাভাবিক বা তার নীচে থাকায় হালকা শীতের আমেজ রয়েছে। ভোরের দিকে কোথাও কোথাও সামান্য কুয়াশাও রয়েছে। এবার ধীরে ধীরে পশ্চিমের জেলাগুলিতে শীতের আমেজ বেশি অনুভূত হবে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, সপ্তাহান্তে রাতের তাপমাত্রা আরও কমবে। 

এদিকে, উত্তরবঙ্গেও শীতের প্রভাব পড়তে শুরু করেছে। দার্জিলিং এর তাপমাত্রা আরও কমে  যাওয়ার সম্ভাবনা রয়েছে। শুষ্ক ও শীতল আবহাওয়া থাকবে এখন। আগামী কয়েকদিনে রাতের তাপমাত্রা কিছুটা কমবে। শীতের আমেজ কিছুটা বাড়বে সঙ্গে সকালের দিকে কুয়াশার দাপট ও বাড়বে।

আরও পড়ুন, Sibpur: হাসপাতালে যাওয়া হল না, বাইকের ধাক্কায় টোটো থেকে ছিটকে পড়ে মৃত্যু রোগীর

পশ্চিমের জেলাগুলিতে ইতিমধ্যেই তাপমাত্রা ২০ ডিগ্রির নীচে। পুরুলিয়া ও বাঁকুড়ায় তাপমাত্রা ১৯ ডিগ্রির নীচে। আজ কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকার আকাশ পরিষ্কার থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস,  যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। 

উত্তরবঙ্গ ১০ ডিগ্রির নীচেই তাপমাত্রা থাকবে। ধীরে ধীরে আরও কমবে পারদ৷ এ বছর সময়ের বেশ কিছুটা আগেই শীতের আবির্ভাব হয়েছে বাংলায়৷ শুষ্ক আবহাওয়া, শীতের টান শুরু বঙ্গে। অন্যদিকে দেশের উত্তর-পশ্চিম দিকেও বাড়ছে ঠাণ্ডা৷ চণ্ডিগড়, হরিয়ানা, দিল্লিতে ঘন কুয়াশা দেখা যাচ্ছে৷

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)