Weather Today: বর্ষশেষে ক্রমশ বাড়ছে তাপমাত্রা, উধাও শীত

সোমবারের থেকে বেশ অনেকটাই বাড়ল তাপমাত্রা। 

Updated By: Dec 28, 2021, 08:58 AM IST
Weather Today: বর্ষশেষে ক্রমশ বাড়ছে তাপমাত্রা, উধাও শীত
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ক্রমশ উধাও শীত। বছর শেষে বাড়ছে তাপমাত্রা। সোমবারের থেকে বেশ অনেকটাই বাড়ল তাপমাত্রা। ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস থেকে আরও বেড়ে গতকাল রাতের তাপমাত্রা ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে আজ রাতে তা ১৭ ডিগ্রি সেলসিয়াস ছাড়াবে। 

এছাড়াও পাশাপাশি সর্বোচ্চ তাপমাত্রা ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস ছাড়াবে, এমনটাই বলা হয়েছে। এই তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৯৭ শতাংশ। রাজ্যে কার্যত উধাও শীতের আমেজ। আজ থেকে দক্ষিণবঙ্গের কিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। পশ্চিমি ঝঞ্জার প্রভাবে উত্তুরে হওয়ার গতিপথ পশ্চিমবঙ্গে ঢোকার আগেই পরিবর্তন।

আরও পড়ুন, Katwa: 'মুখ্যমন্ত্রীর দেওয়া' ১০ হাজারে ফোন কিনে গেমের নেশায় বুঁদ! বাবা-মা বকাবকি করতেই আত্মঘাতী ছাত্র

হাওয়া অফিসের তরফে বলা হয়েছে বঙ্গোপসাগর থেকে আসা জলীয় বাষ্পের এক দেওয়াল তৈরি হয়েছে। যার জেরে উত্তুরে হাওয়ার গতিপথ রুদ্ধ হয়েছে। আজ পুরুলিয়া, বাঁকুড়া পশ্চিম বর্ধমান ও বীরভূমে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম  ও পশ্চিম মেদিনীপুর জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সামান্য বৃষ্টি হবে পূর্ব বর্ধমান, নদিয়া ও হুগলিতে। কলকাতায় আকাশ আংশিক মেঘলা থাকবে। মোটের ওপর শুষ্ক আবহাওয়া থাকবে। সকালে হালকা কুয়াশাও থাকবে।

প্রসঙ্গত, পশ্চিমী ঝঞ্ঝার দাপটে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বছরের শেষে। বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্পপূর্ণ বাতাস প্রবেশ করতে শুরু করছে ধীরে ধীরে। যার জেরে আবহাওয়ায় বদল আসবে।  তবে বছরের শুরুতে ফের জাঁকিয়ে রাজ্যে ব্যাটিং করবে শীত। আগামী সপ্তাহে ফের তাপমাত্রা পতনের সম্ভাবনা রয়েছে বলে হাওয়া অফিস সূত্রে খবর।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.