ইউজারদের জন্য সিকিওরিটি সেটিং সহজ করল ফেসবুক

প্রাইভেসি সেটিং সহজ করতে ইউজারদের জন্য নতুন গাইডলাইন নিয়ে এল ফেসবুক। এতদিন পর্যন্ত ফেসবুকে ইউজারদের জন্য সবরকম প্রাইভেসির সুবিধা থাকলেও তার সেটিং প্রক্রিয়া ছিল বেশ জটিল।

Updated By: Apr 6, 2015, 08:44 PM IST
ইউজারদের জন্য সিকিওরিটি সেটিং সহজ করল ফেসবুক

ওয়েব ডেস্ক: প্রাইভেসি সেটিং সহজ করতে ইউজারদের জন্য নতুন গাইডলাইন নিয়ে এল ফেসবুক। এতদিন পর্যন্ত ফেসবুকে ইউজারদের জন্য সবরকম প্রাইভেসির সুবিধা থাকলেও তার সেটিং প্রক্রিয়া ছিল বেশ জটিল।

নতুন পোর্টালে রয়েছে ১১টি ভিজুয়াল ও ইন্টার‌্যাকটিভ গাইডলাইন। এর মাধ্যমে জানা যাবে কীভাবে তথ্য সুরক্ষিত রাখতে হয়, এবং তথ্য কেউ চুরি করতে চাইলে কীভাবে তা বোঝা যাবে। "হাউ টু কিপ ইওর অ্যাকাউন্ট সিকিওর"(How to keep your account secure) সেকশনে ইউজারদের নিজেদের ব্যক্তিগত অ্যাকাউন্টের জন্য জটিল পাসওয়ার্ড দেওয়ার পরামর্শ থাকবে। সেইসঙ্গেই অ্যাকাউন্ট হ্যাক হলে কী করতে হবে সেই বিষয়েও থাকবে পরামর্শ। ফেসবুকের সিকিওরিটি সেটিং নিয়ে লক্ষ লক্ষ ইউজারেদের প্রশ্নের উত্তর দিতেই এই নতুন গাইডলাইন বলে সংস্থার ব্লগ পোস্টে জানিয়েছেন ফেসবুকের প্রডাক্ট ম্যানেজর মেলিসা লু-ভান। অনলাইনে অপরাধের সংখ্যা ক্রমশ বাড়তে থাকায় ফেসবুক এই সুরক্ষা ব্যবস্থা আনার সিদ্ধান্ত নিয়েছে বলে জানান মেলিসা।

মোট ৪০টি ভাষায় পাওয়া যাবে এই গাইডলাইন। ফোন, ট্যাবলেট, কম্পিউটার থেকে জেনে নেওয়া যাবে এই গাইডলাইন।