জেনে নিন সিম কার্ড হারিয়ে গেলে বা চুরি হয়ে গেলে কী করবেন

মোবাইল আমাদের সর্বক্ষণের সঙ্গী। মোবাইল ছাড়া আমাদের এক মুহূর্তও চলে না। এবার মনে করুন, মোবাইল আমাদের মতোই একটা মানুষ। তাহলে তার প্রাণ কোনটা? খুব সহজ। মোবাইল যদি শরীর হয়, তাহলে তার প্রাণ অবশ্যই সিম কার্ড। কারণ, প্রাণ ছাড়া যেমন শরীর চলে না, তেমনি সিম কার্ড ছাড়াও মোবাইল চলবে না। সেই সিম কার্ডই যদি হারিয়ে যায়, তখন হতে পারে মারাত্মক সব বিপদ। অনেকেই জানেন না, সিম কার্ড হারিয়ে গেলে কী করা উচিত্‌। বিপদ থেকে বাঁচতে তাই এখনই জেনে নিন।

Updated By: May 24, 2016, 11:50 AM IST
জেনে নিন সিম কার্ড হারিয়ে গেলে বা চুরি হয়ে গেলে কী করবেন

ওয়েব ডেস্ক: মোবাইল আমাদের সর্বক্ষণের সঙ্গী। মোবাইল ছাড়া আমাদের এক মুহূর্তও চলে না। এবার মনে করুন, মোবাইল আমাদের মতোই একটা মানুষ। তাহলে তার প্রাণ কোনটা? খুব সহজ। মোবাইল যদি শরীর হয়, তাহলে তার প্রাণ অবশ্যই সিম কার্ড। কারণ, প্রাণ ছাড়া যেমন শরীর চলে না, তেমনি সিম কার্ড ছাড়াও মোবাইল চলবে না। সেই সিম কার্ডই যদি হারিয়ে যায়, তখন হতে পারে মারাত্মক সব বিপদ। অনেকেই জানেন না, সিম কার্ড হারিয়ে গেলে কী করা উচিত্‌। বিপদ থেকে বাঁচতে তাই এখনই জেনে নিন।

দেখে নিন সিম কার্ড হারিয়ে গেলে বা চুরি হয়ে গেলে কী করবেন-

১) যদি আপনার সিম কার্ড হারিয়ে যায় বা চুরি হয়ে যায়, তাহলে সবার আগে সার্ভিস প্রোভাইডরের কাছে ফোন করে আপনার ফোন নম্বরটি বন্ধ করে দিন। তাহলে আপনি ছাড়া আর কেউ আপনার সিম কার্ডটি ব্যবহার করতে পারবে না।

২) সিম কার্ড হারালে অবশ্যই পুলিসে অভিযোগ জানান। তাতে, যদি কেউ আপনার সিম কার্ডটি চুরি করে থাকে, তাহলে সে আপনার সিম থেকে কোনও খারাপ কাজ করলে ধরা পড়ে যাবে।

.