5G আনতে অভিনব প্রযুক্তি নিয়ে কোমর বেঁধে নামছে জিও,জোট কোয়ালকমের সঙ্গে

এই প্রযুক্তি যদি নিজের বাজারে সফলভাবে চালু করতে পারে তবে অন্যান্য ক্যারিয়ারের কাছে বিক্রি করার আগ্রহ প্রকাশ করেছেন মুকেশ আম্বানি।

Updated By: Oct 21, 2020, 11:40 AM IST
5G আনতে অভিনব প্রযুক্তি নিয়ে কোমর বেঁধে নামছে জিও,জোট কোয়ালকমের সঙ্গে

নিজস্ব প্রতিবেদন: কোয়ালকমের সঙ্গে জোট বেঁধে টেলিকম প্রযুক্তিতে উন্নতি আনছে ভারতীয় বিলিনিয়র মুকেশ আম্বানির জিও। 5G হাই স্পিডের নেটওয়ার্ক নিয়ে হাজির হতে চলেছে এই সংস্থা। ভারত মোবাইল নেটওয়ার্ক ব্যবহারে দ্বিতীয় স্থানে। 

 মঙ্গলবার যৌথ বিবৃতি দিয়ে জানানো হয়েছে, জিও, যার মধ্যে টাইকুনের ওয়্যারলেস অপারেটর রয়েছে। যা সম্পূর্ণ ইউএস-ভিত্তিক ইউনিট রেডিসিস কর্পোরেশনের মালিকানাধীন। ভারতে ফাইভ- জি নেটওয়ার্ক পরিকাঠামো এবং পরিষেবার উন্নতি দ্রুত করতে কোয়ালকমের সঙ্গে জোট বেঁধেছে জিও।

আরও পড়ুন: পৃথিবী ছাড়িয়ে 4G এবার চাঁদে! Nokia-র যুগান্তকারী পদক্ষেপ

ফাইভ-জি ঢুকলে টেলিকম দুনিয়ায় ইন্টারনেট ব্যবহারে ঢেউ উঠবে, তা বলার বাকি রাখে না। তার জন্য নিজেকে প্রস্তুত করতে সদা তৎপর জিও। বাড়ির মধ্যেই প্রযুক্তির উন্নতিতে ওয়ারলেস সার্ভিসের মধ্যে চলে আসবে ফাইভক্-জির পরিষেবা। কোম্পানির দাবি  নতুন সিস্টেমে স্যুইচ করার জন্য বেশি ব্যয় করতে হবে না গ্রাহকদের। 

এই প্রযুক্তি যদি নিজের বাজারে সফলভাবে চালু করতে পারে তবে অন্যান্য কেরিয়ারের কাছে বিক্রি করার আগ্রহ প্রকাশ করেছেন মুকেশ আম্বানি।

 

 

Tags: