লঞ্চের জন্য তৈরি Tata Motors-এর নতুন গাড়ি Altroz

জোর কদমে Altroz-এর উত্পাদন শুরু করে দিয়েছে Tata Motors

Sudip Dey | Updated: Apr 12, 2019, 02:29 PM IST
লঞ্চের জন্য তৈরি Tata Motors-এর নতুন গাড়ি Altroz
...

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি ‘জেনিভা মোটর শো’-এ দেখা গিয়েছিল Tata-র নতুন প্রিমিয়াম হ্যাচব্যাক সেগমেন্টের গাড়ি Altroz। এ বার ভারতে বাণিজ্যিক ভাবে লঞ্চ হওয়ার জন্য প্রস্তুত এই গাড়িটি। জানা গিয়েছে, ২০১৯ সালের মাঝামাঝি সময় থেকে ভারতে Altroz-এর বিক্রি শুরু হবে। জোর কদমে Altroz-এর উত্পাদন শুরু করে দিয়েছে Tata Motors।

২০১৯ ‘জেনিভা মোটর শো’-এ Altroz-এর LED হেডল্যাম্প আর LED টেলল্যাম্প দেখা গিয়েছে। গাড়ির কেবিনে থাকছে Android Auto আর Apple CarPlay সাপোর্ট যুক্ত টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। শোনা যাচ্ছে, Altroz-এ Nexon গাড়ির ইঞ্জিন ব্যবহার করা হতে পারে। Tata Altroz-এ থাকতে পারে একটি ১.২ লিটারের পেট্রল ইঞ্জিন আর ১.৫ লিটারের ডিজেল ইঞ্জিন। এই গাড়িতে ম্যানুয়াল ও অটোমেটিক ট্রান্সমিশানের সুবিধাও থাকবে।

আরও পড়ুন: তেল ছাড়াই চলবে Tata Altroz EV! খরচ ১ টাকা ৮৩ পয়সা প্রতি কিলোমিটার!

ইতিমধ্যেই পরিবেশবান্ধব ইলেকট্রিক গাড়ির বাজারে Tata Altroz EV গাড়িটিকে নিয়ে বেশ হই চই শুরু হয়ে গিয়েছে। জানা গিয়েছে, ২০২০ সালের সেপ্টেম্বর মাস নাগাদ ভারতের বাজারে লঞ্চ হতে পারে এই গাড়িটি। তার আগেই Altroz-এর পেট্রল ও ডিজেল ভার্সানটি বাণিজ্যিক ভাবে লঞ্চ হওয়ার জন্য প্রস্তুত। সংস্থার আশা, প্রিমিয়াম হ্যাচব্যাক সেগমেন্টের এই গাড়িটি ভারতের বাজারে Hyundai, Honda বা Maruti Suzuki-র নতুন গাড়িগুলির সঙ্গে কড়া প্রতিযোগীতার সম্মুখীন হওয়া সত্ত্বেও বেশ জনপ্রিয় হবে। তবে এখনও পর্যন্ত Tata Altroz-এর দাম সম্পর্কে Tata Motors-এর পক্ষ থেকে কোনও ইঙ্গিত মেলেনি।