close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

তিন ভাঁজে ভাঁজ করে ফেলা যাবে Xiaomi-র এই ফোল্ডেবেল স্মার্টফোন!

জানা গিয়েছে, চলতি বছরেই নিজেদের ফোল্ডেবেল স্মার্টফোনের বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা করবে Xiaomi।

Sudip Dey | Updated: Jan 24, 2019, 04:45 PM IST
তিন ভাঁজে ভাঁজ করে ফেলা যাবে Xiaomi-র এই ফোল্ডেবেল স্মার্টফোন!
Xiaomi-র প্রেসিডেন্ট লিন বিন।

নিজস্ব প্রতিবেদন: CES 2019 ইভেন্টে সামনে এসেছিল বিশ্বের প্রথম ফোল্ডেবেল স্মার্টফোন Flexpai। শোনা যাচ্ছিল, খুব শীঘ্রই বিশ্ব বাজারে নিজেদের ফোল্ডেবেল স্মার্টফোন লঞ্চের তোড়জোড় চালাচ্ছে দক্ষিণ কোরিয়ার নামী মোবাইল প্রস্তুতকারক সংস্থা Samsung-ও। কিন্তু Samsung-এর ফোল্ডেবেল স্মার্টফোনের প্রোটোটাইপ সামনে আসার আগেই চমক দিল Xiaomi। Samsung-কে পেছনে ফেলে ইতিমধ্যেই নিজেদের ফোল্ডেবেল স্মার্টফোনের একটি ভিডিও টিজার প্রকাশ করেছে সংস্থা।

চিনের সোশ্যাল মিডিয়া সাইটে ৫১ সেকেন্ডের একটি ভিডিওটি পোস্ট করে Xiaomi তাদের ফোল্ডেবেল স্মার্টফোনের প্রোটোটাইপ জনসমক্ষে এনেছে। জানা গিয়েছে, চলতি বছরেই নিজেদের ফোল্ডেবেল স্মার্টফোনের বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা করবে Xiaomi।

আরও পড়ুন: ফোন খোয়া গিয়েছে? এখন ঠিক কোথায় আছে সেটি, জেনে নিন এই ভাবে

এই ভিডিয়োয় Xiaomi-র প্রেসিডেন্ট লিন বিন-কে নিজেদের ফোল্ডেবেল স্মার্টফোন নিয়ে নাড়াচাড়া করতে দেখা গিয়েছে। ভাঁজ না করা অবস্থায় এটি দেখতে একটি ট্যাবলেটের মতো। দু’পাশ থেকে ভাঁজ করলে এটি মাঝারি মাপের স্মার্টফোনের আকার নিচ্ছে এটি। এটিকে বলা হচ্ছে ‘ডুয়াল ফোল্ডিং’ প্রযুক্তির ফোন। Xiaomi-র ফোল্ডেবেল স্মার্টফোনের এই প্রোটোটাইপে কোনও ক্যামেরা দেখা যায়নি।

নিজের ভিডিয়ো পোস্টে Xiaomi-র প্রেসিডেন্ট লিন বিন জানান, ফোল্ডেবেল স্মার্টফোনটি এখনও পরীক্ষা-নিরীক্ষার পর্যায়ে রয়েছে। ফোনটির নাম চূড়ান্ত করতে তিনি ক্রেতাদের থেকেই পরামর্শ চেয়েছেন।

এ বার নিজের চোখেই দেখে নিন কেমন দেখতে হতে পারে Xiaomi-র ‘ডুয়াল ফোল্ডিং’ প্রযুক্তির ফোল্ডেবেল স্মার্টফোন।