Russia-Ukraine War: ফের টক্কর! রাশিয়ার বোমারু বিমান ধ্বংস করল ইউক্রেন...

Russia-Ukraine War: রাশিয়ার ভেতরে একটি বিমান ঘাঁটিতে ড্রোন হামলা চালায় ইউক্রেন। এতে সেখানে থাকা রুশ ওই যুদ্ধবিমানটি ধ্বংস হয়ে যায় বলে খবর। জানা গিয়েছে, হামলায় ধ্বংস হওয়া ওই বিমানটি টুপোলেভ টু-২২ মডেলের একটি সুপারসনিক বোমারু বিমান।

Updated By: Aug 22, 2023, 11:19 AM IST
Russia-Ukraine War: ফের টক্কর! রাশিয়ার বোমারু বিমান ধ্বংস করল ইউক্রেন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বহু চেষ্টা হয়েছে, বহু তরফে বহু কথা হয়েছে। কিন্তু রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধ হয়নি। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যেন ইউক্রেনকে শেষ করে দেওয়ার জন্য দৃঢ়প্রতিজ্ঞ। অগত্যা ইউক্রেন প্রেসিডেন্ট ভোলোদিমির জেলনিস্কি প্রতিরোধের লড়াই চালিয়ে চলেছেন। সেই দীর্ঘ যুদ্ধেরই অংশ হিসেবে আবার পরস্পরকে টক্কর দেওয়ার চেষ্টায় রাশিয়া-ইউক্রেন। সম্প্রতি রাশিয়ার ভিতরে হামলা চালিয়ে দূরপাল্লার একটি রুশ সুপারসনিক বোমারু বিমান ধ্বংস করেছে ইউক্রেন।

আরও পড়ুন:  Hurricane Hilary: ভূমিকম্প, বন্যা, ভূমিধস! ৮৪ বছরের মধ্যে কোনও ঝড়ে এমন বিপুল বিপর্যয় ঘটেনি...

রাশিয়ার ভেতরে একটি বিমান ঘাঁটিতে ড্রোন হামলা চালায় ইউক্রেন। এতে সেখানে থাকা রুশ ওই যুদ্ধবিমানটি ধ্বংস হয়ে যায় বলে খবর। জানা গিয়েছে, হামলায় ধ্বংস হওয়া ওই বিমানটি টুপোলেভ টু-২২ মডেলের একটি সুপারসনিক বোমারু বিমান। মস্কো বলেছে, ড্রোন হামলায় একটি বিমানের ক্ষতি হয়েছে। তবে এ নিয়ে ইউক্রেন পাল্টা কোনও মন্তব্য করেনি।

এই ঘটনায় সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু ছবি ছড়িয়ে পড়েছে। এই সব ছবিতে সেন্ট পিটার্সবার্গের দক্ষিণে অবস্থিত সোলটসি-২ বিমানঘাঁটিতে একটি টুপোলেভ টু-২২ বিমানে আগুন জ্বলতে দেখা যাচ্ছে।

আরও পড়ুন:  Satellite Train: রাতের আকাশে ছুটে চলেছে আলোর ট্রেন? দেখুন রহস্যময় সেই ভিডিয়ো...

যেসব বিমান শব্দের চেয়ে দ্রুত গতিতে উড়তে পারে তাদের সুপারসনিক বিমান বলা হয়। টুপোলেভ টু-২২ সোভিয়েত ইউনিয়নের প্রথম সুপারসনিক বিমান। ১৯৬২ সালে নির্মিত এই বিমান অবশ্য প্রত্যাশা অনুযায়ী তেমন সফলতা দেখাতে পারেনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.