কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়, অনুচ্ছেদ ৩৭০ বিলোপ নিয়ে সমর্থন বাংলাদেশের

গতকাল বাংলাদেশের জাতীয় অতিথি ভবন যমুনায় সে দেশের বিদেশমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে বৈঠক করেন বিদেশমন্ত্রী জয়শঙ্কর। কথা তিস্তা জলচুক্তি নিয়ে

Updated By: Aug 21, 2019, 01:14 PM IST
কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়, অনুচ্ছেদ ৩৭০ বিলোপ নিয়ে সমর্থন বাংলাদেশের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গতকাল বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর বাংলাদেশের মাটিতে দাঁড়িয়ে বলেছিলেন, জাতীয় নাগরিকপঞ্জিকরণ ভারতের অভ্যন্তরীণ বিষয়। আজ কাশ্মীর ইস্যু নিয়ে বাংলাদেশের বিদেশমন্ত্রক জানাল, অনুচ্ছেদ ৩৭০ বিলোপের সিদ্ধান্ত সে দেশের অভ্যন্তরীণ বিষয়। অর্থাত্ আমেরিকা, রাশিয়া, ব্রিটেন, ফ্রান্সের মতোই প্রতিবেশী বাংলাদেশও ভারতের পাশে দাঁড়াল।

আজ বাংলাদেশের বিদেশমন্ত্রকের তরফ থেকে জানানো হয়, অনুচ্ছেদ ৩৭০ বিলোপ নিয়ে ভারতের সিদ্ধান্ত অভ্যন্তরীণ বিষয়। পাশাপাশি, শেখ হাসিনা সরকারের বার্তা শান্তি, স্থায়িত্ব এবং উন্নয়নের পক্ষে বরাবরই সওয়াল করেছে বাংলাদেশ। সব দেশের জন্য এই বিষয়গুলি অগ্রাধিকার দেয় তাদের দেশ।

আরও পড়ুন- সুপ্রিম কোর্টেও মিলল না স্বস্তি; লুক আউট জারি করে চিদম্বরমকে খুঁজছে গোয়েন্দারা

গতকাল বাংলাদেশের জাতীয় অতিথি ভবন যমুনায় সে দেশের বিদেশমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে বৈঠক করেন বিদেশমন্ত্রী জয়শঙ্কর। কথা তিস্তা জলচুক্তি নিয়ে। ভারতে যে পুরনো অবস্থানে রয়েছে সে কথাও আবদুল মোমেনকে স্পষ্ট করে দেন জয়শঙ্কর। সাংবাদিক বৈঠকে অসমের নাগরিকপঞ্জি নিয়ে জয়শঙ্করকে প্রশ্ন করা হয়। সেখানে এনআরসি জেরে নাগরিকত্ব খোয়াতে চলেছেন  ৪০ লক্ষ মানুষ। বাংলাদেশে তার প্রভাব পড়বে কিনা এ নিয়ে প্রশ্ন করা হলে জয়শঙ্কর স্পষ্ট জানিয়ে দেন, এনআরসি ভারতের অভ্যন্তরীণ বিষয়। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও বৈঠকে বসেন জয়শঙ্কর। বাংলাদেশের আতিথেয়তার জন্য তাঁকে ধন্যবাদ জানান। অক্টোবরে নয়াদিল্লিতে আসবেন শেখ হাসিনা। তাঁর সফরের দিকে ভারত তাকিয়ে বলে টুইট করেছে বাংলাদেশে ভারতীয় দূতাবাস। 

.