Bangladesh Mourning Day: বঙ্গবন্ধুর মৃত্যুদিনে এক সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার ডাক শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদিন দেশবাসীকে জানান, শহিদ দিবসের এই শোক যেন শক্তিতে রূপান্তরিত হয়।

Updated By: Aug 15, 2021, 11:53 PM IST
Bangladesh Mourning Day: বঙ্গবন্ধুর মৃত্যুদিনে এক সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার ডাক শেখ হাসিনার

নিজস্ব প্রতিবেদন: আজ ভারতে স্বাধীনতা দিবসের উদযাপন। কিন্তু পাশের দেশ বাংলাদেশে আজ শোকদিবস, শহিদ দিবস। ১৫ অগস্ট বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী।

বাংলাদেশের (Bangladesh) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম মৃত্যুবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে আজ তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করলেন বাংলাদেশের মানুষ। বঙ্গবন্ধুর (Bangabandhu) প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, রক্তদান, বৃক্ষরোপণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা-সহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে স্বাধীনতার এই মহান স্থপতির প্রতি শ্রদ্ধা জানাল বাংলাদেশ।

আরও পড়ুন: Taliban Regime: নতুন আমলে তালিবানি ঘোষণা, মেয়েদের স্বাধীনতা সুরক্ষিত থাকবে

জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের (founding President of Bangladesh Sheikh Mujibur Rahman) মৃত্যুবার্ষিকী (martyrdom day) উপলক্ষে সিলেটের সিটি পয়েন্ট এলাকায় বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করা হল ডিজিটাল বিজ্ঞাপন বোর্ডের পর্দায়। চলতি পথে দাঁড়িয়ে অনেকেই বঙ্গবন্ধুর ভাষণ শুনলেন এদিন।

১৯৭৫ সালের ১৫ অগস্ট রাতে একদল সশস্ত্র লোক বঙ্গবন্ধুর বাড়িতে চড়াও হয়ে বঙ্গবন্ধু-সহ তাঁর পরিবারের সকলকেই গুলি করে হত্যা করে। শুধুমাত্র বঙ্গবন্ধুর বড় মেয়ে শেখ হাসিনা, যিনি এখন বাংলাদেশের প্রধানমন্ত্রীও, এবং তাঁর ছোট বোন সেদিন বেঁচে যান যেহেতু সেদিন তাঁরা ঘটনাস্থল থেকে দূরে ছিলেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Prime Minister Sheik Hasina) ধানমন্ডিতে বঙ্গবন্ধু মেমোরিয়াল মিউজিয়মে বঙ্গবন্ধুর স্মৃতিতে শ্রদ্ধার্ঘ্য  অর্পণ করেন। প্রধানমন্ত্রী এদিন দেশবাসীকে জানান, শহিদ দিবসের এই শোক যেন শক্তিতে রূপান্তরিত হয়। তিনি এদিন দারিদ্র্যশূন্য, ক্ষুধামুক্ত অসাম্প্রদায়িক সমৃদ্ধ এক বাংলাদেশ, যা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল, তা গড়ে তোলার জন্য আহ্বান জানান। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Afghanistan: মাত্র ৩ মাসেই পতন কাবুলের, কোন পথে দখল তালিবানের? পড়ে নিন

.