ট্রাম্প কি সত্যিই জার্মানির উপর বিরূপ! আশঙ্কা গাড়ি শিল্পে

"জার্মানরা খারাপ, খুব খারাপ...আমেরিকাতে ওরা প্রচুর গাড়ি বিক্রি করে, ভাবতে পারেন! সব বন্ধ করে দেব", সম্প্রতি ইউরোপীয় প্রতিনিধিদের সঙ্গে আলাপচারিতায় নাকি এমন উত্তিই করেছেন স্বয়ং ডোনাল্ড ট্রাম্প, এমনই দাবি এক জার্মান সংবাদপত্রের প্রতিবেদনে। উল্লেখ্য, এর আগে আমেরিকাতে জার্মান গাড়ির উপর ৩৫ শতাংশ আমদানি কর বসাবেন বলে তোপ দেগেছিলেন। ফলে, সেকথা মাথায় রেখেই আশঙ্কার মধ্যে রয়েছে জার্মান বণিক সমাজের একাংশ।

Updated By: May 26, 2017, 09:48 PM IST
ট্রাম্প কি সত্যিই জার্মানির উপর বিরূপ! আশঙ্কা গাড়ি শিল্পে

ওয়েব ডেস্ক: "জার্মানরা খারাপ, খুব খারাপ...আমেরিকাতে ওরা প্রচুর গাড়ি বিক্রি করে, ভাবতে পারেন! সব বন্ধ করে দেব", সম্প্রতি ইউরোপীয় প্রতিনিধিদের সঙ্গে আলাপচারিতায় নাকি এমন উত্তিই করেছেন স্বয়ং ডোনাল্ড ট্রাম্প, এমনই দাবি এক জার্মান সংবাদপত্রের প্রতিবেদনে। উল্লেখ্য, এর আগে আমেরিকাতে জার্মান গাড়ির উপর ৩৫ শতাংশ আমদানি কর বসাবেন বলে তোপ দেগেছিলেন। ফলে, সেকথা মাথায় রেখেই আশঙ্কার মধ্যে রয়েছে জার্মান বণিক সমাজের একাংশ।

এদিকে, পাকিস্তানের জন্য বরাদ্দ আর্থিক সাহায্যের পরিমাণ ব্যাপক হারে কমালো আমেরিকা। গত বছরের তুলনায় আর্থিক সাহায্য ১৯ কোটি ডলার কমানো হয়েছে। গত বছর পাকিস্তানকে মোট ৫৩ কোটি ডলার আর্থিক অনুদান দেয় আমেরিকা। তা কমে এবার হয়েছে ৩৪ কোটি ডলার। তার মধ্যে সামরিক খাতে বরাদ্দ কমিয়ে প্রায় অর্ধেক করা হয়েছে। এমনকি, যে অর্থ বরাদ্দ করা হয়েছে, তা পাকিস্তানকে অনুদান নাকি ঋণ, তাও স্পষ্ট করেনি আমেরিকা। (আরও পড়ুন-ব্যাকপ্যাকে মাদক নিয়ে কুয়েতে আটক স্মাগলার পায়রা)

.