আজ যে রাজা, কাল সে...! ছোট্ট টেবিলের পিছনে বসে ট্রাম্প বললেন, ''জালিয়াতি হয়েছে''

তাঁকে কি না একখানা ছোট্ট টেবিলের পিছনে বসানো হল! যেন তিনি কোনও প্রাইমারি স্কুলের শিক্ষক।

Updated By: Nov 28, 2020, 01:01 PM IST
আজ যে রাজা, কাল সে...! ছোট্ট টেবিলের পিছনে বসে ট্রাম্প বললেন, ''জালিয়াতি হয়েছে''

নিজস্ব প্রতিবেদন- তিনি বিদায়ী প্রেসিডেন্ট। মার্কিন প্রেসিডেন্ট ছিলেন। তবে এখন পরাজিত। তা বলে কি তাঁর কোনও দাম নেই! তাঁকে কি না একখানা ছোট্ট টেবিলের পিছনে বসানো হল! যেন তিনি কোনও প্রাইমারি স্কুলের শিক্ষক। ছাত্রদের পড়াতে এসেছেন। আর সেই টেবিলের জন্য ব্যাপক ট্রোলড হতে হল ট্রাম্পকে। মার্কিন অভিনেতা মার্ক হামিল ব্যঙ্গ করে লিখেছেন, আপনি যদি একটু কম মিথ্যে কথা বলতেন, তা হলে আপনাকে হয়তো একটা বড় টেবিলের পিছনে বসতে দেওয়া হত। 

এদিন সাংবাদিক সম্মেলনে বিদায়ী প্রেসিডেন্ট হিসাবে ধন্যবাদ জ্ঞাপন করতে এসেছিলেন ট্রাম্প। হার এখনও হজম করতে পারেননি তিনি। আর সেটা এদিনও তাঁর কথাবার্তা স্পষ্ট ছিল। কিছুতেই তিনি চেয়ার ছাড়তে রাজি নন। তবে এদিন সাংবাদিকরাও তাঁকে লক্ষ্য করে একের পর এক প্রশ্ন ছুঁড়তে শুরু করেন। অনেকে আবার ট্রাম্পকে থামিয়ে প্রশ্ন করেন। তাতে ট্রাম্প ক্ষুব্ধ হন। সেই সাংবাদিককে বলেন, ''আমার সঙ্গে ঠিক করে কথা বলুন। আমি আমেরিকার প্রেসিডেন্ট। আর আপনি একজন সামান্য ব্যক্তি।'' ট্রাম্প এখনও মনে করেন, তাঁকে কারচুপি করে হারানো হয়েছে। সময় এলে তিনি সেটা প্রমাণ করে দেবেন বলেও দাবি করেন।

আরও পড়ুনজঙ্গিদের গুলিতে ঝাঁঝরা ‘ইরানের বোমার জনক’

এদিন ট্রাম্প বলেন, ''হার মেনে নেওয়া সবার পক্ষেই কঠিন। আমাকে হোয়াইট হাউস ছাড়তে হবে। আর আমি ছাড়ব না তো একবারও বলিনি। কিন্তু ২০ জানুয়ারি পর্যন্ত সময় রয়েছে। তার আগে অনেক কিছুই হবে। জালিয়াতি তো হয়েছেই। আমেরিকার নির্বাচনেও তৃতীয় বিশ্বের দেশগুলোর মতো কম্পিউটার ব্যবহার করা হয়েছে। সেই কম্পিউটার সহজেই হ্যাক হয়েছে। তবে আমিও সব জালিয়াতির শেষ দেখে ছাড়ব।''