শ্রীলঙ্কায় বিস্ফোরণে মৃত ১৩.৮০ কোটি মানুষ! সমবেদনা জানাতে গিয়ে টুইট বিভ্রাট মার্কিন প্রেসিডেন্টের

শ্রীলঙ্কার গির্জা ও হোটেলের বিস্ফোরণে কড়া সমালোচনা করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ টুইটে প্রধানমন্ত্রী জানান, এই পৃথিবীতে এমন কোনও জায়গা নেই যে বর্বোরচিত সন্ত্রাসে আক্রান্ত হয়েছে।

Updated: Apr 21, 2019, 07:13 PM IST
শ্রীলঙ্কায় বিস্ফোরণে মৃত ১৩.৮০ কোটি মানুষ! সমবেদনা জানাতে গিয়ে টুইট বিভ্রাট মার্কিন প্রেসিডেন্টের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শ্রীলঙ্কার গির্জায় বিস্ফোরণের নিন্দা করতে গিয়ে বড়সড় ভুল করে ফেললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। টুইটে মৃতের সংখ্যা ১৩৮ –র পরিবর্তে ১৩.৮০ কোটি মানুষের মৃত্যু হয়েছে লিখে ফেলেন ট্রাম্প। যদিও কিছু ক্ষণ পরে সেই ভুল সংশোধন করে নেন। তবে, ওই সময়ের মধ্যে ভাইরাল হয়ে যায় তাঁর টুইট। মার্কিন প্রেসিডেন্ট টুইটে লেখেন, শ্রীলঙ্কার গির্জা ও হোটেলে ভয়াবহ জঙ্গি হামালায় নিহত হয়েছেন ১৩৮ জন। আহত ৪০০-র বেশি। শ্রীলঙ্কার নাগরিকদের প্রতি সমবেদনা জানাচ্ছে আমেরিকা। যে কোনও সাহায্যে প্রস্তুত তার দেশ।

আজ সকালে কাটুয়াপিট্টির সেন্ট সেবাস্টিয়ান, কোচ্চাইকাদের  সেন্ট অ্যান্টনি এবং বাট্টিকালোয়ার একটি গির্জায় বিস্ফোরণ হয়। পাশাপাশি, তিনটি হোটেল বিস্ফোরণ ঘটে। সকাল ১১ টার মধ্যে পরপর ছটি বিস্ফোরণে মৃতের সংখ্যা ছাড়ায় ১৫০। বিকেলেও জোড়া বিস্ফোণে খবর এসেছে। মৃত্যু হয়েছে কমপক্ষে ২ জনের।

আরও পড়ুন- শ্রীলঙ্কার ভারতীয় দূতাবাসেও আত্মঘাতী জঙ্গি হামলার আশঙ্কা রয়েছে: গোয়েন্দা সূত্র

শ্রীলঙ্কার গির্জা ও হোটেলের বিস্ফোরণে কড়া সমালোচনা করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ টুইটে প্রধানমন্ত্রী জানান, এই পৃথিবীতে এমন কোনও জায়গা নেই যে বর্বোরচিত সন্ত্রাসে আক্রান্ত হয়েছে। শ্রীলঙ্কার মানুষের পাশে রয়েছে ভারত। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন মোদী।