টাইমস-এর বিচারে ইবোলা বিরোধী যোদ্ধারাই ২০১৪ সালের 'পার্সন অফ দ্য ইয়ার'

অগুণিত ডাক্তার, নার্স ও স্বেচ্ছাসেবক, যাঁরা মারণ রোগ ইবোলার বিরুদ্ধে নিরলস সংগ্রাম চালিয়ে গেছেন, তাঁদেরকেই বছরের সেরা ব্যক্তিত্ব নির্বাচিত করল টাইমস ম্যাগাজিন।

Updated By: Dec 10, 2014, 10:19 PM IST
 টাইমস-এর বিচারে ইবোলা বিরোধী যোদ্ধারাই ২০১৪ সালের 'পার্সন অফ দ্য ইয়ার'

ওয়েব ডেস্ক: অগুণিত ডাক্তার, নার্স ও স্বেচ্ছাসেবক, যাঁরা মারণ রোগ ইবোলার বিরুদ্ধে নিরলস সংগ্রাম চালিয়ে গেছেন, তাঁদেরকেই বছরের সেরা ব্যক্তিত্ব নির্বাচিত করল টাইমস ম্যাগাজিন।

নিজেদের জীবন বিপন্ন করে ইবোলা আক্রান্ত মানুষদের পাশে এসে দাঁড়ানোর জন্য ২০১৪ সালে এই সব মানুষদেরই সেরার সেরা হিসাবে বেছে নিল টাইমস ম্যাগাজিন।

পৃথিবীর তাবড় তাবড় নেতা, ব্যবসায়ী, রেকর্ড সৃষ্টিকারী শিল্পী, খেলোয়াড়দের ৫০ জনের প্রাথমিক তালিকা থেকে এই সপ্তাহেই সেরা ৮ জনের তালিকা প্রকাশ করেছিল টাইমসের সম্পাদকীয় টিম।

এই সেরা ৮ জনের মধ্যে থেকে ইবোলা বিরোধী যোদ্ধাদেরই শ্রেষ্ঠ নির্বাচিত করল টাইমস ম্যাগাজিন। ইবোলা যোদ্ধাদের সেরার স্বীকৃতি দিতে গিয়ে এই ম্যাগাজিনের পক্ষে জানানো হয়েছে ''বাকি বিশ্ব নিশ্চিন্তে রাতে ঘুমাতে পেরেছে কারণ একদল মানুষ এই মারণ রোগের বিরুদ্ধে ক্রমাগত যুদ্ধ করে গেছেন।''

বছরের সেরা ব্যক্তিত্ব বেছে নেওয়ার জন্য অনলাইনে পাঠকদের কাছ থেকে ভোটের আবেদন করেছিল টাইমস ম্যাগাজিন। পাঠকদের বিচারে সেরা বছরের সেরা নির্বাচিত হয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোট ৫০ লক্ষ ভোটের ১৬% পেয়েছিলেন তিনি।

কিন্তু, টাইমসের সম্পাদকীয় মণ্ডলীর বিচারে সেরাদের শর্টলিস্টেই ঠাঁই পাননি মোদী।

১৯২৭ সাল থেকে বছরের সেরা ব্যক্তিত্ব নির্বাচন করে চলেছে এই ম্যাগাজিন।

ইবোলা আক্রান্ত পশ্চিম আফ্রিকাতে নিজেদের সহকর্মীদের অসুস্থ এমনকি মারা যেতে দেখেও পিছিয়ে আসেননি ডাক্তার ও নার্সরা। নিজেদের জীবন বাজি রেখে রাক্ষুসে ইবোলা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে গেছেন। আক্রান্তদের যথাযথ চিকিৎসা ও সেবা করে গেছেন।

 

.