মাত্র একজন যাত্রী নিয়ে মুম্বই থেকে উড়ল দুবাইগামী বিমান!

ব্যাপারে সংশ্লিষ্ট এয়ারলাইন্স কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে তাঁরা কিছু বলতে চাননি।

Updated By: May 26, 2021, 06:18 PM IST
মাত্র একজন যাত্রী নিয়ে  মুম্বই থেকে উড়ল দুবাইগামী বিমান!

নিজস্ব প্রতিবেদন: একটি বিমানে একজন যাত্রী! এ ভাবেই মুম্বই থেকে দুবাই উড়ে গেল একটি বিমান। 

জানা গিয়েছে, একটি Dubai-bound flight Mumbai থেকে মাত্র একজন যাত্রী নিয়ে উড়ল!  Aircraftটি Emirates Airlines-এর একটি Boeing 777।  মুম্বইয়ের ছত্রপতি শিবাজি এয়ারপোর্ট থেকে বিমানটি United Arab Emirates-য়ে পাড়ি দিয়েছিল এক সপ্তাহ আগে।

Emirates airlines তাদের দেশে বিমানযাত্রার ক্ষেত্রে কোন কোন ধরনের যাত্রীদের ক্ষেত্রে তারা ছাড় দিচ্ছে, তা তাদের website-য়ে উল্লেখ করেছিল। যেমন, Members of Diplomatic Missions, UAE-র গোল্ডেন visaধারী যাত্রী, আরবীয়। এবং অবশ্যই যাঁদের COVID-19 PCR test certificate আছে তাঁদের।

আরও পড়ুন: টিকার দু'টি ডোজ ৮৭ শতাংশ প্রতিরোধ গড়ে তুলত সক্ষম

আরবের নিজের দেশের অধিবাসী না হলে গত ১৪ দিন ধরেই India, Bangladesh, Pakistan ও Sri Lanka থেকে দুবাইয়ে ঢুকতে চাওয়া যে কোনও যাত্রীর উপর নিষেধাজ্ঞা জারি করেছিল UAE সরকার।

আসলে COVID pandemic-এর জেরে আরবে পৌঁছনো ভারতীয় যাত্রীদের উপর কিছু কিছু নিষেধাজ্ঞা আরোপ করেইছিল UAE কর্তৃপক্ষ। ২৪ এপ্রিলই UAE ঘোষণা করেছিল, ভারতে কোভিডের এই হঠাত্‍-ঢেউয়ের (COVID-19 cases) জেরে তারা ভারতীয় যাত্রীদের উপর নিষেধাজ্ঞা জারি করেছিল। এই নিষেধাজ্ঞা ২৪ মে থেকে ১৪ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।

তবে এই ১জন যাত্রী নিয়ে বিমান উড়ে যাওয়ার ব্যাপারে সংশ্লিষ্ট এয়ারলাইন্স কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে তাঁরা কিছু বলতে চাননি।

আরও পড়ুন: ২৫ বারের শৃঙ্গজয়ী কামি রিতা এক বিরল গোত্রের শেরপা!