নিউ জার্সি কাণ্ডে ব্যবস্থা নেওয়ার আশ্বাস বিদেশমন্ত্রীর

পাকিস্তানে সফররত বিদেশমন্ত্রী এসএমকৃষ্ণা নিউ জার্সিতে বাঙালি দম্পতির কাছ থেকে শিশু কেড়ে নেওয়ার ঘটনায় উদ্বেগপ্রকাশ করলেন। ২৪ ঘন্টাকে দেওয়া একান্ত সাক্ষাত্‍কারে বিদেশমন্ত্রী এসএমকৃষ্ণা জানান, "পাকিস্তান সফর শেষে দেশে ফিরেই তিনি এই বিষয়ে ব্যবস্থা নেবেন।"

Updated By: Sep 8, 2012, 06:14 PM IST

পাকিস্তানে সফররত বিদেশমন্ত্রী এসএম কৃষ্ণা নিউ জার্সিতে বাঙালি দম্পতির কাছ থেকে শিশু কেড়ে নেওয়ার ঘটনায় উদ্বেগপ্রকাশ করলেন। ২৪ ঘন্টাকে দেওয়া একান্ত সাক্ষাত্‍কারে বিদেশমন্ত্রী এসএম কৃষ্ণা জানান, "পাকিস্তান সফর শেষে দেশে ফিরেই তিনি এই বিষয়ে ব্যবস্থা নেবেন।"বাঙালি দম্পতির শিশুকে মার্কিন সরকারের হেফাজত থেকে ফিরিয়ে আনতে সবধরনের চেষ্টা করবে ভারত সরকার বলেও আশ্বাস দেন এসএম কৃষ্ণা৷
প্রসঙ্গত, নরওয়েতে অভিজ্ঞান-ঐশ্বর্যার পর আমেরিকার নিউ জার্সিতে এবার বাঙালি দম্পতির কাছ থেকে কেড়ে নেওয়া হয় এগারো মাসের শিশু ইন্দ্রাশিসকে। মাস খানেক আগে দক্ষিণ দিনাজপুরের
বালুরঘাটের বাসিন্দা দেবাশিস সাহা কর্মসূত্রে সপরিবারে নিউ জার্সিতে যান। দিন চারেক আগে খাট থেকে পড়ে গিয়ে আহত হয় তাঁর এগারো মাসের সন্তান ইন্দ্রাশিস। ইন্দ্রাশিসের মাথা এবং পায়ে চোট লাগে। ওই শিশুকে ভর্তি করানো হয় স্থানীয় একটি হাসপাতালে।
এ ঘটনার জন্য দেবাশিস সাহা এবং তাঁর স্ত্রী পামেলা সাহাকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে মার্কিন প্রশাসন। তাঁদের অবহেলার জন্যই এ ঘটনা ঘটেছে বলে প্রশাসনের অভিযোগ। প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, শিশুটিকে হেফাজতে নিয়ে দেখভাল করবেন তাঁরা। এই অবস্থায় শিশুর হেফাজত নিয়ে আগামী সোমবার আদালতে শুনানি শুরু হওয়ার কথা। ঘটনায় উদ্বিগ্ন বালুরঘাটের সাহা পরিবার থেকে নিউ জার্সির বাসিন্দা ইন্দ্রাশিসের বাবা মা।

.