Leave Afghanistan: বিশেষ বিমানে আজই মাজার-ই-শরিফ থেকে ফিরিয়ে আনা হচ্ছে ভারতীয়দের

দ্বিধা না করে সকলকে ফিরে আসার বার্তা দেওয়া হয়েছে।

Updated By: Aug 10, 2021, 04:27 PM IST
Leave Afghanistan: বিশেষ বিমানে আজই মাজার-ই-শরিফ থেকে ফিরিয়ে আনা হচ্ছে ভারতীয়দের

নিজস্ব প্রতিবেদন: জরুরিভিত্তিতে দেশে ফিরিয়ে আনা হচ্ছে ভারতীয় কূটনীতিকদের।

তালিবান (Taliban) হামলার আবহে আফগানিস্তান থেকে এবার বিশেষ বিমানে ফিরিয়ে আনা হচ্ছে ভারতীয় কূটনীতিকদের। সব কিছু ঠিকঠাক থাকলে আজ, মঙ্গলবার বিকেলেই বায়ুসেনা বিমানে ফিরিয়ে আনা হবে ভারতীয় আধিকারিকদের। আফগানিস্তানের মাজার-ই-শরিফে (Mazar-e-Sharif)  ভারতীয় দূতাবাসে কর্তব্যরত তাঁরা। এর আগে কান্দাহার মিশন থেকে যে ভাবে ভারতীয়দের ফিরিয়ে আনা হয়েছিল, সে ভাবেই আজও ফিরিয়ে আনা হবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: Viral Video: বুর্জ খলিফার চূড়ায় বিমানসেবিকার শুটিং, নেটনাগরিকরা উত্তেজিত

কাবুল (Kabul) দূতাবাস ছাড়াও আফগানিস্তানে (Afghanistan) ভারতের মোট চারটি কনস্যুলেট রয়েছে। ভারতীয় সেনা আধিকারিকেরাও সেখানে আফগান সেনা ও পুলিসকে ট্রেনিং দেওয়ার দায়িত্বে থাকেন। সব আধিকারিককে ফিরিয়ে আনা হবে কিনা, তা অবশ্য এখনও জানা যায়নি। তবে সরিয়ে আনার কাজ দ্রুত শুরু হবে বলেই খবর। এর আগে দু'টি শহরের কনস্যুলেটের (Consulate General) কাজ আগেই বন্ধ করে দেওয়া হয়েছে। এ বার বন্ধ করে দেওয়া হল এই মাজার-ই-শরিফের কনস্যুলেটের কাজ।

আজই মাজার-ই-শরিফ থেকে একটি বিমান দিল্লি (New Delhi) ফিরবে। মাজার-ই-শরিফের ভারতীয় রাষ্ট্রদূতের তরফে সেখানকার সব ভারতীয়ের (Indian citizens) উদ্দেশে বার্তা দেওয়া হয়েছে-- দ্বিধা না করে সকলে যেন ফিরে আসেন। যে সব ভারতীয় আফগানিস্তান ছাড়তে ইচ্ছুক, তাঁদের বলা হয়েছে তাঁরা যেন তাঁদের পুরো নাম, পাসপোর্ট নম্বর, পাসপোর্টের মেয়াদ উত্তীর্ণ হওয়ার তারিখ সংশ্লিষ্ট নাম্বারে হোয়াটসঅ্যাপ করেন। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: CODE RED: আগামি দু'দশকে পৃথিবীর গড় তাপমাত্রা বাড়বে ১.৫ ডিগ্রি সেলসিয়াস; রিপোর্ট রাষ্ট্রসঙ্ঘের

.