দুই দেশ মিলে উগ্র ইসলামিক সন্ত্রাসবাদকে রুখব, হুঙ্কার ট্রাম্পের, হাততালি দিয়ে স্বাগত মোদীর

 'আবকি বার ট্রাম্প সরকার' মার্কিন প্রেসিডেন্টকে পাশে নিয়ে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Updated By: Sep 22, 2019, 11:34 PM IST
দুই দেশ মিলে উগ্র ইসলামিক সন্ত্রাসবাদকে রুখব, হুঙ্কার ট্রাম্পের, হাততালি দিয়ে স্বাগত মোদীর

নিজস্ব প্রতিবেদন: ভারত-মার্কিন যুক্তরাষ্ট্র হাতে হাত মিলিয়ে উগ্র  ইসলামিক সন্ত্রাসবাদকে রুখে দেবে। হাউডি মোদীর মঞ্চ থেকে বার্তা দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একইসঙ্গে সীমান্ত নিরাপত্তা ও অনুপ্রবেশ নিয়েও ভারতের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্র কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করারও জানিয়ে দিলেন।        

সদ্য ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী যৌথ মহড়া দিয়েছে। সে কথা স্মরণ করিয়ে ট্রাম্প বলেন,''দুই দেশ একসঙ্গে যুদ্ধকৌশলের মহড়া দিয়েছে। উগ্র ইসলামিক সন্ত্রাসবাদকে রুখে দেবে ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্র।'' ট্রাম্পের এহেন বক্তব্যের পরই গোটা হল ফেটে পড়ে হাততালিতে। খোদ নরেন্দ্র মোদী উঠে দাঁড়িয়ে হাততালি দিলেন। ধন্যবাদ জানালেন প্রেসি়ডেন্ট ট্রাম্প।      

শুধু তাই নয়, ভারতে যখন নাগরিকপঞ্জি নিয়ে শোরগোল চলছে, ঠিক সেই সময়ে মার্কিন প্রেসিডেন্টের বক্তব্যেও উঠে এল অনুপ্রবেশ সমস্যার কথা। দুই দেশ একসঙ্গে সীমান্ত সুরক্ষায় কাজ করবে বলে জানান ট্রাম্প। তাঁর অভিমত, ভারত-মার্কিন যুক্তরাষ্ট্রকে একসঙ্গে সীমান্ত সুরক্ষার ব্যবস্থা করতে হবে। অনু্প্রবেশ দেশের নিরাপত্তার জন্য বিপজ্জনক। সীমান্ত সুরক্ষা দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ, এটা আমি বিশ্বাস করি।  

ট্রাম্প বলেন,''দক্ষিণ সীমান্তে অনুপ্রবেশ আটকে দিতে পেরেছি। অনুপ্রবেশকারীরা আমাদের করের টাকায় সমস্ত সুযোগসুবিধা নেয়। এটা চলবে না। বৈধ শরণার্থীরা কর দেন। দেশের নিয়ম-কানুন মেনে চলেন। তাঁরা স্বাগত।''    

.