close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

নাভিশ্বাস সাধারণ মানুষের, পাকিস্তানে দুধের দাম ছাপিয়ে গেল পেট্রোল-ডিজেলকেও

সাধাণত পেট্রোলের দাম ১১৩ টাকা ও ডিজেলের দাম ৯১ টাকা প্রতি লিটার

Updated: Sep 11, 2019, 11:03 AM IST
নাভিশ্বাস সাধারণ মানুষের, পাকিস্তানে দুধের দাম ছাপিয়ে গেল পেট্রোল-ডিজেলকেও

নিজস্ব প্রতিবেদন: দেনায় ডুবে রয়েছে পাকিস্তান। বিদেশি মূদ্রার ভাণ্ডার এখন তলানিতে। এই অবস্থা আকাশ ছুঁলো দেশে মূদ্রাস্ফীতির হার। মহরম উপলক্ষ্যে দুধের দাম পেট্রোলকেও ছাপিয়ে গেল পাকিস্তানের বিভিন্ন শহরে।

আরও পড়ুন-ডুয়াল রিয়ার ক্যামেরা, সেলফিতে স্লো মো ভিডিয়ো রেকর্ডিং! লঞ্চ হল iPhone 11

পাক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী করাচি ও সিন্ধ প্রদেশে লিটারপিছু দুধের দাম গিয়ে দাঁড়াল ১৪০ টাকা। সেক্ষেত্রে জ্বালানী তেলের দাম দুধের তুলনায় অনেকটাই কম। পেট্রোলের দাম ১১৩ টাকা ও ডিজেলের দাম ৯১ টাকা প্রতি লিটার।

মহরমের সময়ে পাকিস্তানের বিভিন্ন জায়গায় দুধ ও ফলের রসের স্টল বসে। ওইসব পানীয় তুলে দেওয়া হয় মহরমের মিছিলে হাঁটা মানুষদের হাতে। এই সময়ে দুধের দাহিদা তুঙ্গে উঠে যায়। দামও বেড়ে যায় অনেকটাই। করাচি ও সিন্ধ প্রদেশের বহু দোকানদারের দাবি সেখানে দুধের দাম কোথাও ১২০ টাকা আবার কোথাও ১৪০ টাকা প্রতি লিটার।

আরও পড়ুন-কীভাবে একে অপরের সঙ্গে যোগাযোগ রাখত JMB মডিউলের সদস্যরা? STF-এর হাতে চাঞ্চল্যকর তথ্য

করাচির এক দোকানদার সংবাদমাধ্যমে জানিয়েছেন, প্রতিবছরই মহরম উপলক্ষ্যে স্টল দিই। এবার দুধের দাম বেড়েছে। তবুও স্টল দিচ্ছি।

দুধের দাম আকাশ ছোঁয়া প্রসঙ্গে করাচির কমিশনার ইফতিকার শালওয়ানি বলেন, দাম নিয়ন্ত্রণের ভার যাদের হাতে তারা কিছুই করছেন না। সরকারি দাম অনুযায়ী লিটারপিছু দুধের দাম ধার্য করা হয়েছে ৯৪ টাকা প্রতি লিটার। তারপরেও দাম ওই জায়গায় গিয়ে পৌঁছে গিয়েছে।