বার্লিনে ক্রিসমাস মার্কেটে সন্ত্রাসবাদী হামলার দায় স্বীকার করল আইসিস

বার্লিনে ক্রিসমাস মার্কেটে সন্ত্রাসবাদী হামলার দায় স্বীকার করল আইসিস। তাদের এক জঙ্গিই ঘটিয়েছে এই ভয়ঙ্কর হত্যালীলা। নিজেদের নিউজ এজেন্সি মারফত একথা জানিয়েছে এই জঙ্গিগোষ্ঠী। যদিও হামলাকারীর নাম প্রকাশ করা হয়নি তাদের তরফে। শুধু বলা হয়েছে, ইসলামিক স্টেটের সৈনিক সে। গতকালই ফ্রান্সের নিসের কায়দায় জঙ্গি-হামলা হয় বার্লিনে। বড়দিনের আগে ভিড়ে ঠাসা বাজারে, বেপরোয়া ট্রাক পিষে মারে বারো জনকে। আহত কম করে পঞ্চাশ জন।

Updated By: Dec 21, 2016, 08:58 AM IST
বার্লিনে ক্রিসমাস মার্কেটে সন্ত্রাসবাদী হামলার দায় স্বীকার করল আইসিস

ওয়েব ডেস্ক: বার্লিনে ক্রিসমাস মার্কেটে সন্ত্রাসবাদী হামলার দায় স্বীকার করল আইসিস। তাদের এক জঙ্গিই ঘটিয়েছে এই ভয়ঙ্কর হত্যালীলা। নিজেদের নিউজ এজেন্সি মারফত একথা জানিয়েছে এই জঙ্গিগোষ্ঠী। যদিও হামলাকারীর নাম প্রকাশ করা হয়নি তাদের তরফে। শুধু বলা হয়েছে, ইসলামিক স্টেটের সৈনিক সে। গতকালই ফ্রান্সের নিসের কায়দায় জঙ্গি-হামলা হয় বার্লিনে। বড়দিনের আগে ভিড়ে ঠাসা বাজারে, বেপরোয়া ট্রাক পিষে মারে বারো জনকে। আহত কম করে পঞ্চাশ জন।

আরও পড়ুন মেক্সিকোয় বাজি-বাজারে ভয়াবহ বিস্ফোরণ, এখনও পর্যন্ত মৃত ২৯, আহত প্রায় ৭০

এটি যে কোনওরকম দুর্ঘটনা নয়, প্ল্যানমাফিক জঙ্গি হামলা, একথা সাফ জানান জার্মান চ্যান্সেলর এঞ্জেলা মার্কেল। এর আগে পুলিস জানায়, হামলার সময় ট্রাকের ভিতরে দুজন ছিল। হামলার পরপরই চালকের কেবিন থেকে লাফ দিয়ে পালাতে দেখা যায় এক ব্যক্তিকে। ট্রাকের মধ্যে উদ্ধার হয় এক পোলিশ নাগরিকের দেহ। তল্লাসি শুরুর পর,অস্থায়ী শরণার্থী শিবির থেকে গ্রেফতার হয় নাভেদ নামে এক পাক নাগরিক। পরে অবশ্য তাকে ছেড়েও দেওয়া হয়। তদন্তকারীদের বক্তব্য, ধৃতের বিরুদ্ধে যথেষ্ট প্রমাণ না থাকাতেই এই মুক্তি। এঘটনায় এক বা একাধিক অপরাধী এখনও পালিয়ে বেড়াচ্ছে বলে সন্দেহ জার্মান পুলিসের। তাদের খোঁজে চলছে চিরুণি তল্লাসি।

আরও পড়ুন খেজুরের গুণাগুণগুলি অবশ্যই জেনে রাখুন