'সাংবাদিক খাসোগির খুনের খবর ছিল আমার কাছে,' খোদ স্বীকার সৌদি যুবরাজের

ইস্তানবুলে সৌদি দূতাবাসের ভিতর খাসোগির খুন শুরু থেকেই অস্বীকার করে এসেছিলেন সলমন। কিন্তু সিআইএ এবং বিভিন্ন রাষ্ট্রের গোয়েন্দা সংস্থার দাবি ছিল সলমনের নির্দেশেই খুন করা হয় তাঁকে

Updated By: Sep 26, 2019, 06:23 PM IST
'সাংবাদিক খাসোগির খুনের খবর ছিল আমার কাছে,' খোদ স্বীকার সৌদি যুবরাজের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সাংবাদিক জামাল খাসোগি হত্যাকাণ্ড সৌদি আরবের যুবরাজ মহম্মদ বিন সলমনের পর্যবেক্ষণই হয়েছিল। খোদ নিজেই স্বীকার করলেন তিনি! মার্কিন সংবাদমাধ্যম সংস্থা ‘পাবলিক বোর্ডকাস্টিং সার্ভিস’ (পিবিএস)-এর তথ্যচিত্রের এক সাক্ষাত্কারে শিকার করেন মহম্মদ বিন সলমন। ওই তথ্যচিত্রটি আগামী ১ অক্টোবর সম্প্রচার হবে।

ইস্তানবুলে সৌদি দূতাবাসের ভিতর খাসোগির খুন শুরু থেকেই অস্বীকার করে এসেছিলেন সলমন। কিন্তু সিআইএ এবং বিভিন্ন রাষ্ট্রের গোয়েন্দা সংস্থার দাবি ছিল সলমনের নির্দেশেই খুন করা হয় তাঁকে। খাসোগির খুনে সমালোচনার ঝড় ওঠে বিশ্ব জুড়ে। সৌদির যুবরাজের ভাবমূর্তিও নষ্ট হয়।

আরও পড়ুন- ভারতে ইজ়রায়েল দূতাবাসে হামলা চালাতে পারে আল কায়েদা, বলছে গোয়েন্দা রিপোর্ট

পিবিএস-এর সাংবাদিক মার্টিন স্মিথের নেওয়া ওই সাক্ষাত্কারে মহম্মদ বিন সলমন বলেন, “খাসোগির হত্যার সব দায় আমি নিচ্ছি। আমার পর্যবেক্ষণেই খুন করা হয়।” উল্লেখ্য, খাসোগি হত্যাকাণ্ডে ১১ অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সলমন-সহ ওই অভিযুক্তদের বিরুদ্ধে তদন্তের রিপোর্ট তলব করে রাষ্ট্রসঙ্ঘ।

.