একনজরে বিশ্বের সেরা ৩টি খবর

বিলুপ্তপ্রায় সুমাত্রার গণ্ডারদের বাঁচাতে আশা ছিল বিশেষ প্রজনন ব্যবস্থা। দীর্ঘদিন সেই চেষ্টা চালিয়ে যাচ্ছিল ইন্দোনেশিয়ার একটি সংস্থা। অবশেষে এল সাফল্য। গত বৃহস্পতিবার রাতে জন্ম নিল বিরল প্রজাতির গণ্ডারের ছানা। এই সাফল্য অনেকটাই আশা বাড়িয়ে দিয়েছে বিজ্ঞানীদের। ছোট্ট গণ্ডারছানাকে নিয়ে রীতিমতো উত্সাহী তাঁরা।

Updated By: May 14, 2016, 09:53 AM IST
একনজরে বিশ্বের সেরা ৩টি খবর

ওয়েব ডেস্ক: বিলুপ্তপ্রায় সুমাত্রার গণ্ডারদের বাঁচাতে আশা ছিল বিশেষ প্রজনন ব্যবস্থা। দীর্ঘদিন সেই চেষ্টা চালিয়ে যাচ্ছিল ইন্দোনেশিয়ার একটি সংস্থা। অবশেষে এল সাফল্য। গত বৃহস্পতিবার রাতে জন্ম নিল বিরল প্রজাতির গণ্ডারের ছানা। এই সাফল্য অনেকটাই আশা বাড়িয়ে দিয়েছে বিজ্ঞানীদের। ছোট্ট গণ্ডারছানাকে নিয়ে রীতিমতো উত্সাহী তাঁরা।

 

বিশ্বের প্রবীণতমের জীবনাবসান। নিউ ইয়র্কে শেষ নিঃশ্বাস ত্যাগ সুসানা জোনসের। ১৮৯৯ সালে জন্মগ্রহণ করেন তিনি। এরপর ১১৬ বসন্ত পার করেছিলেন মিস সুসানাহ।

 

চিনের চেংদুতে কদিন আগে ছিল খুশির হাওয়া। কিন্তু এখন বিষণ্ণতা। পাণ্ডা ছানার জন্ম নিয়ে রীতিমতো উত্সাহী ছিলেন এই প্রজনন সেন্টারের গবেষক থেকে কর্মীরা। কিন্তু জন্মের দিন পাঁচেকের মধ্যেই মৃত্যু হল পাণ্ডা ছানার। কী কারণে সদ্যোজাত পাণ্ডার মৃত্যু, তা খতিয়ে দেখা হচ্ছে।

.