প্যারিসের পর ফের জঙ্গি হামলা মালির একটি হোটেলে

প্যারিসের পর এবার আফ্রিকায় জঙ্গিদের হামলা। আফ্রিকার মালির রাজধানী বামাকো শহরে র‍্যাডিসন ব্লু হোটেলে হামলা চালায় বন্দুকবাজরা। ওই হোটেলের ১৪০ জন অতিথি সহ ৩০ জন হোটেল কর্মীকে পণ বন্দি করে রাখে ২ জন জঙ্গি। যার মধ্যে ২০ জন হলেন ভারতীয়।

Updated By: Nov 20, 2015, 06:21 PM IST
প্যারিসের পর ফের জঙ্গি হামলা মালির একটি হোটেলে

ওয়েব ডেস্ক: প্যারিসের পর এবার আফ্রিকায় জঙ্গিদের হামলা। আফ্রিকার মালির রাজধানী বামাকো শহরে র‍্যাডিসন ব্লু হোটেলে হামলা চালায় বন্দুকবাজরা। ওই হোটেলের ১৪০ জন অতিথি সহ ৩০ জন হোটেল কর্মীকে পণ বন্দি করে রাখে ২ জন জঙ্গি। যার মধ্যে ২০ জন হলেন ভারতীয়।

হোটেলের মধ্যে বন্দুকবাজরা ঢুকে গুলি চালানোর সঙ্গে 'ভগবান হল মহান' এই বলে চিৎকার করতে থাকে। এই ঘটনায় ৯ জন পণবন্দি নিহত হয়েছ।

মোট ১৭০ জন পণ বন্দি মানুষের মধ্যে ৮০ জনকে ছেড়ে দেওয়া হয়। একজন প্রতক্ষ্যদর্শীর থেকে জানা যায়, বন্দুকধারীরা জেহাদি। তারা কূটনৈতিক প্লেট লাগানো একটি গাড়িতে চেপে মুখে ঢাকা দিয়ে হোটেলে ঢোকে। তাদের হোটেলে ঢুকতে বাধা দিলে নিরাপত্তা রক্ষীদের ওপর গুলি চালাতে থাকে তারা।

একজন নিরাপত্তা কর্মীর কথায়, হোটেলের সাত তলায় ঘটনাগুলি ঘটে। করিডোরেও গুলি চালাতে থাকে তারা। মার্কিন সংস্থার হোটেল এই হোটেলটি। পর পর জঙ্গি হামলার পর পর্যবেক্ষকদের মতে, জঙ্গিরা সাধারণ পশ্চিমী দেশগুলিকেই একমাত্র নিশানা করছে। 

.