কাশ্মীর নিয়ে কুমন্ত্রণা! ভারতে আসার ২৪ ঘণ্টা আগে শেখ হাসিনাকে ফোন করলেন ইমরান

বুধবার, ইমরান খানের ফোন বিষয় স্বীকার করে নিয়ে ইহসানুল জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাস্থ্য নিয়ে খোঁজ খবর নেন। সম্প্রতি লন্ডনে চোখের অস্ত্রোপচার করিয়েছেন শেখ হাসিনা

Updated By: Oct 2, 2019, 07:45 PM IST
কাশ্মীর নিয়ে কুমন্ত্রণা! ভারতে আসার ২৪ ঘণ্টা আগে শেখ হাসিনাকে ফোন করলেন ইমরান
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার ভারত সফরে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার ঠিক আগেই ‘গণভবন’ (প্রধানমন্ত্রীর বাসভবন)-এ টেলিফোন এল পাক প্রধানমন্ত্রী ইমরান খানের। কিছু ক্ষণ কথাবার্তা হয় দুই রাষ্ট্রপ্রধানের সঙ্গে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম তাঁদের এই আলাপচারিতাকে ‘কুশল বিনিময়’ বলে ব্যাখ্যা করলেও, ভারত সফরের ২৪ ঘণ্টা আগে পাক প্রধানমন্ত্রীর ফোন অন্য চোখে দেখছে নয়া দিল্লি।

বুধবার, ইমরান খানের ফোন বিষয় স্বীকার করে নিয়ে ইহসানুল জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাস্থ্য নিয়ে খোঁজ খবর নেন। সম্প্রতি লন্ডনে চোখের অস্ত্রোপচার করিয়েছেন শেখ হাসিনা। শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ খবর নেওয়ায় ইমরানকে ধন্যবাদ জ্ঞাপন করেন হাসিনা। রাষ্ট্র সঙ্ঘের সাধারণ সভায় তাঁদের কোনও বৈঠক হয়নি। তবে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে এক প্রস্থ আলোচনা হয় হাসিনার।

আরও পড়ুন- ইডলি খাওয়ার প্রতিযোগিতায় প্রথম হলেন ৬০ বছরের প্রৌঢ়া! দেখুন ভিডিয়ো...

কিন্তু প্রশ্ন উঠছে, শুধুই কি কুশল বিনিময় করতে ফোন করেন ইমরান খান? রাষ্ট্র সঙ্ঘের মঞ্চে মোদী সরকারকে তুলোধনা করতে দেখা যায় ইমরান খানকে। কাশ্মীর ইস্যু তুলে ভারতকে কোণঠাসা করার চেষ্টা করেন তিনি। তবে, মুখের উপর জবাবও পেয়েছেন ইমরান। ভারতের তরফে কড় প্রতিক্রিয়া জানানো হয়েছে ইমরানের প্রতিহিংসামূলক আচরণের জন্য। কাশ্মীর নিয়ে হাসিনাকে চাপ সৃষ্টি করতেই কি ইমরানের ফোন, এমনটাই প্রশ্ন তুলছেন কূটনৈতিক বিশেষজ্ঞরা।   

.