PM Narendra Modi: "জরুরি অবস্থা ভারতের গণতন্ত্রের উপর কালো দাগ", বিদেশে কংগ্রেসকে খোঁচা মোদীর!

জার্মানির মিউনিখে রবীন্দ্র সঙ্গীতের সুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Narendra Modi) স্বাগত জানালেন প্রবাসী ভারতীয়রা।  জি৭ (G7) বৈঠকে যোগ দিতে জার্মানিতে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)।

Updated By: Jun 26, 2022, 08:09 PM IST
PM Narendra Modi: "জরুরি অবস্থা ভারতের গণতন্ত্রের উপর কালো দাগ", বিদেশে কংগ্রেসকে খোঁচা মোদীর!

নিজস্ব প্রতিবেদন: জার্মানির মিউনিখে প্রবাসী ভারতীয়দের মুখোমুখি হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। সেখানে রবীন্দ্র সঙ্গীতের সুরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান হয়। ২৬ জুন, 'জরুরি অবস্থা' জারির দিন, বিদেশের মাটিতে দাঁড়িয়ে নাম না করে এই নিয়ে কংগ্রেসকে খোঁচা দিলেন প্রধানমন্ত্রী।

মিউনিখে প্রবাসী ভারতীয়দের সম্মেলনে দাঁড়িয়ে প্রথমেই জরুরি অবস্থার নিন্দা করেন নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। তিনি বলেন, "আজ ২৬ জুন। ৪৭ বছর আগে আজকের দিনেই ভারতের গণতন্ত্র, যা প্রতিটি ভারতীয়র ডিএনএ-তে রয়েছে, তা ধ্বংস করা হয়েছিল। জরুরি অবস্থা হল ভারতের উদ্দীপ্ত গণতন্ত্রের উপর একটি কালো দাগ।" 

এরপর নরেন্দ্র মোদী (PM Narendra Modi) আরও বলেন, "আমার ভারতীয়রা আমাদের গণতন্ত্রের জন্য গর্বিত। এখন আমরা গর্বের সঙ্গে বলতে পারি যে ভারত হল গণতন্ত্রের মাতৃকা। আমাদের সংস্কৃতি, খাদ্যাভ্যাস, পোশাক, সঙ্গীত এবং ঐতিহ্য আমাদের গণতন্ত্রকে আরও উদ্দীপ্ত করে তোলে।"

প্রসঙ্গত, জি৭ (G7) বৈঠকে যোগ দিতে জার্মানিতে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। এছাড়া জলবায়ু, শক্তি, খাদ্যনিরাপত্তা, স্বাস্থ্য, লিঙ্গসাম্য ইত্যাদি নানা বিষয় নিয়ে সংশ্লিষ্ট সংস্থার কর্মকর্তাদের সঙ্গেও আলোচনায় বসবেন মোদী। জার্মানি থেকে ভারতে ফেরার পথে মোদী আবু ধাবিতে নামবেন। সেখানে আরব আমিরশাহির প্রেসিডেন্টের সঙ্গে তাঁর বৈঠক আছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.