পেটের দায়ে মদ বিক্রি, মুসলিম শারিয়া আইনে নারকীয় শাস্তি পেলেন ৬০ বছরের বৃদ্ধা

অশিক্ষার অন্ধকার নাকি ধর্মভীরুতা? কে দায়ী এই অমানবিকতার জন্য? ধর্মের দোহাই দিয়ে তৈরি যে আইন আসলে মানুষের ওপর নির্মম অত্যাচারের ওপর নাম তা কি আদৌ আইন? এইসব প্রশ্নই আপনার মনে জেগে উঠবে যদি শোনেন মদ বিক্রি করার জন্য কি শাস্তি পেতে হয়েছে এক ৬০ বছরের বৃদ্ধাকে।

Updated By: Apr 14, 2016, 08:21 PM IST
পেটের দায়ে মদ বিক্রি, মুসলিম শারিয়া আইনে নারকীয় শাস্তি পেলেন ৬০ বছরের বৃদ্ধা

ওয়েব ডেস্ক: অশিক্ষার অন্ধকার নাকি ধর্মভীরুতা? কে দায়ী এই অমানবিকতার জন্য? ধর্মের দোহাই দিয়ে তৈরি যে আইন আসলে মানুষের ওপর নির্মম অত্যাচারের ওপর নাম তা কি আদৌ আইন?  এইসব প্রশ্নই আপনার মনে জেগে উঠবে যদি শোনেন মদ বিক্রি করার জন্য কি শাস্তি পেতে হয়েছে এক ৬০ বছরের বৃদ্ধাকে।

ইন্দোনেশিয়ায় এখনও চলে মুসলিম শারিয়া আইন। এই আইন অনুযায়ী মুসলিমদের মদ বিক্রি করা নিষিদ্ধ। আইন ভাঙলে মিলবে ভয়াঙ্কর শাস্তি। তবে এতদিন এই আইন ছিল শুধু মুসলিমদের জন্য, গত বছর থেকে তা বহাল হয়েছে সকলের জন্য। আর তাতেই নির্মম শাস্তি নেমে এল এক ৬০ বছরের বৃদ্ধার ওপর। জাকার্তায় এক ৬০ বছরের খ্রিস্টান মহিলা পেটের দায়ে মদ বিক্রি করেছিলেন। এই কথা জানাজানি হতেই তাঁকে ধরেবেঁধে নিয়ে যাওয়া হয় শাস্তি দিতে। রাস্তার ওপর মঞ্চ তৈরি করে ৩০ ঘা বেত মারা হয়। এরপর ওই বৃদ্ধা আর সহ্য করতে না পেরে জ্ঞান হারান। তখন তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

 

.