বিশ্বের ধনীতম ব্য়ক্তি অ্যামাজন কর্তার মোবাইল হ্যাক করলেন সৌদি যুবরাজ!

২০০৮ সালে অ্যামাজন কর্তার সঙ্গে মোবাইলে মেসেজ আদান-প্রদান হয় সৌদি যুবরাজের। সলমনের  ব্যক্তিগত মোবাইল থেকে পাঠানো হয় একটি ভিডিয়ো বার্তা

Updated By: Jan 22, 2020, 01:57 PM IST
বিশ্বের ধনীতম ব্য়ক্তি অ্যামাজন কর্তার মোবাইল হ্যাক করলেন সৌদি যুবরাজ!
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:  বিশ্বের ধনী ব্যক্তির তালিকায় তাঁর নাম প্রথম স্থানে। সম্পত্তির পরিমাণ প্রায় ১০৯৬০ কোটি ডলার। তিনি বহুজাতিক বিপণী সংস্থা অ্যামাজনের সিইও জেফ বেজ়োস, আর তাঁর মোবাইল কিনা হ্যাক হলো! সেই হ্যাক করলেন খোদ সৌদি যুবরাজ মহম্মদ বিন সলমন। এমনই চাঞ্চল্যকর অভিযোগ উঠে এল ডিজিটাল ফরেন্সিক অ্যানালাইজের তদন্তে।

২০০৮ সালে অ্যামাজন কর্তার সঙ্গে মোবাইলে মেসেজ আদান-প্রদান হয় সৌদি যুবরাজের। সলমনের  ব্যক্তিগত মোবাইল থেকে পাঠানো হয় একটি ভিডিয়ো বার্তা। অভিযোগ ওঠে, সেই ভিডিয়োর মধ্যে লুকিয়ে ছিল হ্যাক করার প্রযুক্তি। যার মাধ্যমে চুরি হয় বেজ়োসের মোবাইলের বেশ কিছু তথ্য। এই অভিযোগের ভিত্তিতে আন্তর্জাতিকভাবে তদন্ত চলছিল। সন্দেহ করা হয়েছে, বেজ়োসের বান্ধবীর সঙ্গে ব্যক্তিগত মেসেজের তথ্য চুরি হয়েছে। অ্যামাজন সংস্থার কোনও গুরুত্বপূর্ণ নথি হ্যাক হয়েছে কিনা এখন নিশ্চিত নয়।

আরও পড়ুন- পাকিস্তানে যৌন অপরাধ বাড়ছে বলিউডের জন্য, চাঞ্চল্যকর অভিযোগ ইমরান খানের

গত বছরই স্ত্রী ম্যাকেনজির সঙ্গে বিচ্ছেদ হয় জেফ বেজ়োসের। এরপরই মার্কিন টেলিভিশন উপস্থাপিকা লরেন সানচেজের সঙ্গে পরকীয়া জড়ান তিনি। এই অভিযোগ সম্পূর্ণ ভাবে অস্বীকার করা হয়েছে সৌদি আরবের প্রশাসনের তরফে। বিবৃতি দিয়ে জানানো হয়েছে, এই অভিযোগ ভিত্তিহীন। নিরপেক্ষ তদন্তের দাবি তোলে সলমনের প্রশাসন। তবে, এই সব অভিযোগ বিভিন্ন সংবাদ-মাধ্যমে প্রকাশিত  হয়েছে। এ বিষয়ে মুখে কুলুপ এঁটেছে তদন্তকারী সংস্থা।  

.