রেকর্ড! একসঙ্গে ১০ সন্তানের জন্ম দক্ষিণ আফ্রিকার নারীর

এর আগে নয় সন্তানের জন্ম দিয়ে রেকর্ড করেছিলেন মালির এক মহিলা।

Updated By: Jun 9, 2021, 05:25 PM IST
রেকর্ড! একসঙ্গে ১০ সন্তানের জন্ম দক্ষিণ আফ্রিকার নারীর

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকার এক নারী একসঙ্গে ১০ সন্তানের জন্ম দিয়েছেন।

Gauteng province-এর ওই South African মহিলা ১০টি শিশুর জন্ম দিয়েছেন। গত মাসেই মরক্কোয় নয় সন্তানের জন্ম দিয়ে Malian Halima Cissé নামের এক মালির মহিলা বিশ্বরেকর্ড করেছিলেন! বছর সাঁইতিরিশের Gosiame Thamara Sithole সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড করলেন। প্রিটোরিয়ার এক হাসপাতালে তিনি এই দশ সন্তানের জন্ম দেন। দশজনের মধ্যে ৭টি পুত্রসন্তান, ৩টি কন্যাসন্তান। 

আরও পড়ুন: ‘মোদীকে সরানোই আমাদের লক্ষ্য’, কৃষক নেতাদের সঙ্গে বৈঠক শেষে হুঁশিয়ারি Mamata-র

এ ঘটনায় গোসিয়ামে ও তাঁর পরিবারের সদস্যরা বিস্মিত। বিস্মিত চিকিত্‍সকেরাও। কারণ, পরীক্ষায় গোসিয়ামির গর্ভে আটটি সন্তান থাকার বিষয়টি জানা গিয়েছিল। সন্তান জন্মের খবরে গোসিয়ামে উচ্ছ্বসিত, আনন্দে বাকরুদ্ধ। তবে তিনি এটুকু জানান, তাঁর গর্ভধারণের বিষয়টি সম্পূর্ণ স্বাভাবিক ছিল। সন্তানধারণের জন্য তিনি কোনো বিশেষ চিকিৎসার সাহায্য নেননি। দক্ষিণ আফ্রিকার এই নারী আগে যমজ (TWINS) সন্তানের জন্মও দিয়েছেন। তাদের বয়স এখন ছ'বছর।

প্রসঙ্গত, Malian Halima Cissé-র ক্ষেত্রেও গর্ভে ক'টি সন্তান আছে তা অনুধাবন করতে ডাক্তারদের ভুল হয়েছিল। হালিমা গর্ভধারণের পর মালিতে তাঁর আল্ট্রাসনোগ্রাফি করা হয়েছিল। পরীক্ষায় দেখা গিয়েছিল, তাঁর গর্ভে সাতটি সন্তান রয়েছে। পরে মরক্কোতেও তাঁর পরীক্ষা হয়। সেখানেও দেখা যায়, তাঁর গর্ভে সাত সন্তানই। কিন্তু সিজার করতে গিয়ে দেখা যায় তিনি ৯ সন্তানের জন্ম দিলেন। এর মধ্যে পাঁচটি মেয়ে, চারটি ছেলে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: ৯৮ ফুট দীর্ঘ ডাইনোসর! আবিষ্কৃত অস্ট্রেলিয়ায়