কলম্বোয় ধারাবাহিক বিস্ফোরণে জড়িত সন্দেহভাজনদের ছবি প্রকাশ করল শ্রীলঙ্কা সরকার

এরকম যে একটি হামলা হতে পারে তা শ্রীলঙ্কাকে আগেই জানিয়েছিল ভারত

Updated By: Apr 26, 2019, 07:01 AM IST
কলম্বোয় ধারাবাহিক বিস্ফোরণে জড়িত সন্দেহভাজনদের ছবি প্রকাশ করল শ্রীলঙ্কা সরকার

নিজস্ব প্রতিবেদন: শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণের ঘটনায় এখনও পর্যন্ত ৭৬ জনেক গ্রেফতার করেছে সে দেশের পুলিস। পাশাপাশি ৬ সন্দেহভাজনের আত্মঘাতী জঙ্গির ছবি প্রকাশ করা হয়েছে। এদের মধ্যে ৩ মহিলাও রয়েছে।

আরও পড়ুন-এসিতে হাত দেওয়ায় মানসিক প্রতিবন্ধী শিশুর হাত মুচড়ে দিল উবের চালক

গত ২১ এপ্রিল ইস্টার সানডের দিন সকালে কলম্বো সহ ৮টি জায়গায় বিস্ফোরণে এখনও পর্যন্ত ২৫০ জনের মৃত্যু হয়েছে। বিস্ফোরণের পেছনে ৯ জনকে আপাতত চিহ্নিত করেছে শ্রীলঙ্কার সিআইডি। সন্দেহ করা হচ্ছে এরা সবাই ন্যাশনাল তৌহিদ জামাতের সদস্য।

বৃহস্পতিবার শ্রীলঙ্কার সিআইডি সন্দেহভাজন ৬ জনের ছবি প্রকাশ করে। এদের নাম মহম্মদ ইবুহাইম সাদিক, মহম্মদ ইবুহাইম সাইদ, মহম্মদ কাশিম, পালাস্থিনি রাজেন্দ্রন ওরফে সারা, ফাতিমা লতিফ ও আবদুল কাদের ফাতিমা। সাদিক ও সাইদ দুই ভাই। একটি ফোন নম্বর দিয়ে ওইসব সন্দেহভাজনদের সম্পর্কে তথ্য দেওয়ার আবেদন করা হয়েছে।

এদিকে, শ্রীলঙ্কার সেনা মুখপাত্র সুমিথ আতাপাত্তু সংবাদমাদ্যমে জানিয়েছে, নিরাপত্তার কথা মাথায় রেখে দেশে ৬৩০০ সেনা মোতায়েন করা হয়েছে। দেশজুড়ে চলছে তল্লাশি।

আরও পড়ুন-চতুর্থ দফার ভোট সব বুথেই থাকবে কেন্দ্রীয় বাহিনী

উল্লেখ্য, এরকম যে একটি হামলা হতে পারে তা শ্রীলঙ্কাকে আগেই জানিয়েছিল ভারত। শুধু তাই নয়, কারা সেই হামলা চালাতে পারে, কোন জঙ্গি গোষ্ঠী এব্যাপারে সক্রিয় তার নাম, দলের নেতাদের নাম, ফোন নম্বর এমনকি কোথায় হামলা হতে পারে তার সম্ভাব্য তালিকাও দেওয়া হয়। কিন্তু বিষয়টিকে গুরুত্বই দেয়নি শ্রীলঙ্কা সরকার। খোদ প্রধানমন্ত্রী সেকথা স্বীকারও করে নিয়েছেন। এনিয়ে শুরু হয়েছে চাপানউতোর।

.