Controversial "Brother And Sister": বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় 'যৌন, অশ্লীল' প্রশ্ন! বিতর্ক চরমে

'জুলি এবং মার্ক' কে নিয়ে একটি রচনা লিখতে বলা হয়েছে প্রশ্নপত্রে। সেখানে রেফারেন্সে উদ্ধৃত করা হয়েছে যৌন সম্পর্কিত শব্দ। সেই মোতাবেক পরীক্ষার্থীদের উত্তর লিখতে বলা হয়েছিল। এই বিষয়টি নিয়ে সরব হয়েছেন পাকিস্তানের প্রখ্যাত গায়িকা তথা অভিনেত্রী মিসি খান। 

Updated By: Feb 22, 2023, 12:40 PM IST
Controversial "Brother And Sister": বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় 'যৌন, অশ্লীল' প্রশ্ন! বিতর্ক চরমে
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে প্রশ্নের ভিন্নতায় বিতর্ক ওঠেই। কিন্তু এবার সেই প্রশ্নপত্রে যৌনতার বিষয় থাকায় অন্য মোড় নিয়েছে। এই ঘটনায় অত্যন্ত ক্ষুদ্ধ পড়ুয়ারা। সেই প্রশ্নপত্র ভাইরালও হয়েছে। ঘটনাটি ঘটেছে ইসলামাবাদের কমস্যাট ইউনিভার্সিটিতে। সেখানে এমন প্রশ্ন নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে। সোশাল মিডিয়ায় সরব হয়েছেন পাকিস্তানের একাধিক তারকারা। 

আরও পড়ুন, Lucknow: প্রেমিকাকে কোলে নিয়ে বাইক চালাচ্ছেন! ভাইরাল রোম্যান্সের ভিডিও

'জুলি এবং মার্ক' কে নিয়ে একটি রচনা লিখতে বলা হয়েছে প্রশ্নপত্রে। সেখানে রেফারেন্সে উদ্ধৃত করা হয়েছে যৌন সম্পর্কিত শব্দ। সেই মোতাবেক পরীক্ষার্থীদের উত্তর লিখতে বলা হয়েছিল। এই বিষয়টি নিয়ে সরব হয়েছেন পাকিস্তানের প্রখ্যাত গায়িকা তথা অভিনেত্রী মিসি খান। ট্যুইটারে তিনি লেখেন, 'লজ্জা হওয়া উচিত বিশ্ববিদ্যালয়ের। আপনাদের বিশ্ববিদ্যালয় অবিলম্বে বন্ধ করে দেওয়া উচিত। যারা এমন প্রশ্ন করতে পারে সেই হীনমন্য শিক্ষকদের পশ্চাদআঘাত করে তাড়িয়ে দেওয়া হোক।" 

অভিনেত্রী আরও বলেন, 'যে এই প্রশ্ন করেছেন সে ক্ষমার অযোগ্য।  বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় এ ধরনের প্রশ্ন করার সাহস কী করে পায়? তাও আবার পরীক্ষায়?" তবে শুধু মিসি নয়, ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ এর সঙ্গে যুক্ত শেহরিয়ার বুখারি বলেন, 'পাকিস্তানের সব বড় বড় বিশ্ববিদ্যালয়গুলি দায়িত্ব নিয়ে যুব সমাজ এবং শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করার জন্য বসে আছে। সভ্যতা এবং ধর্মকেও শেষ করবে এরা।' 

এই বিতর্কিত প্রশ্ন এসেছে ওই বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিংয়ের স্নাতক স্তরের পরীক্ষায়। দেখা যাচ্ছে প্রশ্নপত্রে লেখা রয়েছে, 'জুলি এবং মার্ক হলেন ভাই-বোন। তারা কলেজ থেকে ফ্রান্সে যান ছুটি কাটাতে। এক রাত্রিতে সমুদ্রতটের কাছের কেবিনে তারা একসঙ্গে ছিলেন। সেই সময় তারা একে অপরের সঙ্গে রতিক্রিয়া লিপ্ত হন।' এরপর সেই সম্পর্কিত আরও বিষয় সেখানে লেখা থাকে। রচনাটির শেষ হয় এভাবে 'এই ঘটনা তাদের দুজনের জীবনে প্রথম এবং রোমাঞ্চকর অধ্যায়ের সাক্ষী হয় তারা।'

আরও পড়ুন, Assam woman kills husband: স্বামী ও শাশুড়িকে খুন!দেহ টুকরো করে ফ্রিজে ভরলেন গৃহবধূ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.