কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের চিঠি নিয়ে হাজির অনুপম হাজরা, তাও খারিজ করল বিশ্বভারতী

সরিয়ে দেওয়ার পরও বিশ্বভারতীতে হাজির হলেন অনুপম হাজরা। কাজে যোগ দিতে চাওয়ার আবেদনপত্র নিয়ে। সঙ্গে কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের একটি চিঠি। সমাজবিজ্ঞান বিভাগের ভারপ্রাপ্ত প্রধান চিঠি নিতে অস্বীকার করলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে তোপ দাগেন অনুপম।

Updated By: Jun 8, 2015, 04:42 PM IST
কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের চিঠি নিয়ে হাজির অনুপম হাজরা, তাও খারিজ করল বিশ্বভারতী

ওয়েব ডেস্ক: সরিয়ে দেওয়ার পরও বিশ্বভারতীতে হাজির হলেন অনুপম হাজরা। কাজে যোগ দিতে চাওয়ার আবেদনপত্র নিয়ে। সঙ্গে কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের একটি চিঠি। সমাজবিজ্ঞান বিভাগের ভারপ্রাপ্ত প্রধান চিঠি নিতে অস্বীকার করলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে তোপ দাগেন অনুপম।

নিয়ম না মানায় বিশ্বভারতী কর্তৃপক্ষ তাঁকে পদ থেকে সরিয়ে দিয়েছে। তবু অধ্যাপকের কাজ ছাড়তে নারাজ বোলপুরের তৃণমূল সাংসদ অনুপম হাজরা। সোমবার ফের বিশ্বভারতীতে হাজির হলেন সাংসদ। সঙ্গে মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের একটি চিঠি এবং কাজে যোগ দিতে চাওয়ার আবেদনপত্র। বিশ্ববিদ্যালয় চত্বরে ঢুকে সোজা সমাজবিজ্ঞান বিভাগের ভারপ্রাপ্ত প্রধান অধ্যাপক  প্রশান্ত ঘোষের কাছে চলে যান অনুপম হাজরা। ভারপ্রাপ্ত প্রধান চিঠি নিতে না চাইলে খেপে যান তিনি। সাংবাদিকদের সামনে সরাসরি বিশ্বভারতীর উপাচার্য সুশান্ত দত্তগুপ্তের চরিত্র নিয়ে প্রশ্ন তোলেন।

অনুপম হাজরার দাবি, নির্ধারিত সময়ের মধ্যেই কাজে যোগ দিয়েছিলেন তিনি। কিন্তু ব্যক্তিগত শত্রুতা থেকেই এক্সিকিউটিভ কাউন্সিলের মিটিং না ডেকে এককভাবে তাঁকে সরিয়ে দিয়েছেন উপাচার্য।  

 

.